ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হবে তো!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৮, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হবে তো!

ক্রীড়া ডেস্ক : ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা রয়েছে এশিয়ার দুই সুপারজায়ান্ট ভারত ও পাকিস্তানের।  আড়াই বছর পেরিয়ে গেলেও এখনও একটি সিরিজও হয়নি।  প্রশ্ন উঠছে এফটিপি আওতায় দ্বিপাক্ষিক সিরিজের চুক্তি হয়েছে সেই চুক্তি কি মানছে না ভারত, পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নাম মানার কোনো কারণ নেই। বাঁধা আসছে ভারত থেকেই।  ২০১৪ সালে দ্বিপাক্ষিক সিরিজের চুক্তি হয়েছিল।  ২০১৫ সালে দুবাইয়ে পাকিস্তানের হোম সিরিজ খেলতে যাওয়ার কথা ভারতের। কিন্তু ভারত সিরিজ বয়কট করে। পাকিস্তান ভারতের কাছে ক্ষতিপূরণ দাবী করলেও এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। 

চলতি বছর ভারতে যাওয়ার কথা ছিল পাকিস্তানের। কিন্তু এবারও সিরিজ না হওয়ার সম্ভাবনা বেশি।  দুই দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে সিরিজ আলোর মুখ দেখছে না। ভারতীয় সরকারের সবুজ সংকেত না পেলে কোনোভাবেই পাকিস্তানকে আমন্ত্রণ জানাবে না ভারত।  বিসিসিআইয়ের থেকে  সরকারের কাছে করণীয় জানতে চেয়ে চিঠি দেয়া হয়েছে।  এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে ভারত খেলবে না, নিশ্চিত করেছেন ভারতের বোর্ড প্রধান। বিসিসিআইয়ের চেয়ারম্যান শশাঙ্ক মনোহার ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন,‘আমরা সরকারের কাছ থেকে নিরপেক্ষ ভেন্যুতে খেলার বিষয়ে কোনো অনুমতি চাইনি। আমরা সংযুক্ত আরব আমিরাতে খেলতে রাজী নই। অনেক কারণ আছে। আমি এ বিষয়ে কোনো বিতর্কের সৃষ্টি করতে চাই না। আমরা খেলব না এটাই চূড়ান্ত।’

দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে লন্ডনে আগামী ২৯ মে বৈঠকে বসার কথা রয়েছে দুই বোর্ডের কর্মকর্তাদের। দ্বিপাক্ষিক সিরিজের ভাগ্য নির্ধারণ হবে সেদিনই।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়