ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আইপিএল জয়ী কোচ জয়াবর্ধনে এবার খুলনা টাইটান্সে

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএল জয়ী কোচ জয়াবর্ধনে এবার খুলনা টাইটান্সে

মাহেলা জয়াবর্ধনে ও খুলনা টাইটান্সের লোগো

ক্রীড়া ডেস্ক : আইপিএলের দশম আসরের চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন মাহেলা জয়াবর্ধনে। এবার তাকেই কোচ হিসেবে পেতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএলের দল খুলনা টাইটান্স। শুক্রবার এমনটাই জানিয়েছেন খুলনা টাইটান্সের ম্যানেজিং ডিরেক্টর কাজী ইনাম আহমেদ।

মাহেলা জয়াবর্ধনেকে কোচ হিসেবে নেওয়ার বিষয়ে কাজী ইনাম আহমেদ বলেন, ‘বিপিএলের পরবর্তী দুই আসরের জন্য মাহেলা জয়াবর্ধনেকে খুলনা টাইটান্সের প্রধান কোচ হিসেবে পেয়ে আমরা আনন্দিত। তিনি সব সময় মাঠে বড় মাপের নেতা ছিলেন। শ্রীলঙ্কার হয়ে বড় বড় টুর্নামেন্ট জিতেছেন। সম্প্রতি মুম্বাই ইন্ডিয়ান্সের কোচের ভূমিকায় থেকে তিনি শিরোপা জেতায় আমরা মুগ্ধ হয়েছি। আমরা নিশ্চিত তার কাছ থেকে খুলনা টাইটান্স অনেক কিছু শিখতে পারবে এবং তার উপস্থিতি টুর্নামেন্টকে সমৃদ্ধ করবে।’

মাহেলা জয়াবর্ধনে বলেন, ‘গেল বছর আমি বিপিএলে খেলাটা বেশ উপভোগ করেছি। গেল বছরের অভিজ্ঞতা আসন্ন আসরে সফল হওয়ার ক্ষেত্রে দরকার হবে। বিপিএল বাংলাদেশে খুবই আকর্ষণীয় একটি টুর্নামেন্ট। বিশেষ করে ওই অঞ্চলের জন্য। খুলনা টাইটান্সের মতো একটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই আনন্দিত।’

এর আগে খুলনা টাইটান্সের কোচের ভূমিকায় ছিলেন অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ল। তিনি সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছেন। সে কারণে খুলনা টাইটান্সর কোচের ভূমিকায় থাকতে পারছেন না। ল এর স্থলাভিষিক্ত হবেন মাহেলা।

শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়াবর্ধনেকে দুই মৌসুমের জন্য প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে খুলনা টাইটান্স। জয়াবর্ধনে আইপিএলের গেল আসরেও ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছেন। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তিনি বিভিন্ন দেশের সীমিত ওভারের ক্রিকেট খেলছেন। কখনো তিনি খেলোয়াড়ের ভূমিকায়। আবার কখনো মেন্টর কিংবা কোচের ভূমিকায়। তবে এ নিয়ে দ্বিতীয়বারের মতো কোচের ভূমিকায় অবতীর্ণ হতে যাচ্ছেন তিনি। সদ্য সমাপ্ত আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচের ভূমিকায় ছিলেন। তার তত্ত্বাবধানে মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের দশম আসরের শিরোপা জিতেছে।

বিপিএলের পঞ্চম আসর মাঠে গড়াবে ৪ নভেম্বর থেকে। গেল আসরে খুলনা টাইটান্সকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার অধিনায়কত্বে লিগ পর্যায়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে নকআউট পর্বে উঠেছিল খুলনা।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়