ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বৃষ্টি আইনে জিতল ভারত

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টি আইনে জিতল ভারত

ক্রীড়া ডেস্ক : মূলপর্বের আগে চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ম্যাচে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। কেনিংটনে ওভালে বৃষ্টি আইনে কিউইদের বিপক্ষে ৪৫ রানে জয় পেয়েছে বিরাট কোহলির ভারত। 

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ভারতীয় পেসারদের বোলিং তোপে মাত্র ১৮৯ রানেই গুটিয়ে যায় কিউই ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ২৬ ওভারে ১২৯ রান তুলতেই বৃষ্টি শুরু হয়। শেষপর্যন্ত আর বৃষ্টি না থামায় ২৬ ওভারে ভারতের লক্ষ্য দাড়ায় ৮৫ রানে। ফলে ৪৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

শুরুতে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬৬ রান আসে লুক রঞ্চির ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন জেমস নিশাম। বাকিদের হয়ে আর কেউ প্রতিরোধ গড়তে না পারায় ৩৮.৪ ওভারেই ১৮৯ রানেই থামে কিউই ইনিংস।

ভারতের হয়ে বল হাতে দুই পেসার ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ সামি নেন ৩টি করে উইকেট। দুটি উইকেট নেন রবীন্দ্র জাদেজ। আর ১টি করে উইকেট পান অশ্বিন ও উমেশ যাদব।

১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় ভারতের। বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথেই ছিল দলটি। কিন্তু ২৬ ওভার শেষে ৩ উইকেটে ১২৯ রানেই বৃষ্টি বাঁধায় পড়ে তারা। শেষ পর্যন্ত আর বৃষ্টি না থামায় বৃষ্টি আইনে জয় পায় ভারত। বিরাট কোহলি ৫২ এবং মহেন্দ্র সিং ধোনি ১৭ রানে অপরাজিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়