ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘প্রতিনিধিত্বশীল গণতন্ত্রের জন্য প্রয়োজন অবাধ নির্বাচন’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ১৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রতিনিধিত্বশীল গণতন্ত্রের জন্য প্রয়োজন অবাধ নির্বাচন’

নিজস্ব প্রতিবেদক : প্রতিনিধিত্বশীল গণতন্ত্রের জন্যই অবাধ ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে প্রস্তাবিত বাজেটের ওপর গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

ড. কামাল বলেন, অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য যা করার দরকার, তা তো জানা আছে জনগণের। সংঘবদ্ধ হতে হয়, ঐক্যবদ্ধ হতে হয়। মৌলিক ব্যাপারে সাড়ে সাত কোটি মানুষ ঐক্যবদ্ধ হয়ে অতীতে আমরা অসম্ভবকে সম্ভব করেছি। এখন ষোল কোটি মানুষ যদি দাঁড়িয়ে বলে আমরা এদেশটার মালিক তাহলে কি উপেক্ষা করতে পারবে কেউ? মৌলিক ব্যাপারে দেশের জনগণের মধ্যে কোনো অনৈক্য নেই।

গণফোরামের সভাপতি বলেন, প্রতিনিধিত্বশীল গণতন্ত্র হলেই দেশে যারা ভোটার তারা নির্বাচন করবেন কারা নির্বাচিত হবেন, কারা তাদের কথা সংসদে বলবেন, সংসদ সদস্য হবেন। একশ ভাগ লোকই বলবে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দরকার। জনগণ বলবে আমরাই মালিক, কিন্তু আমাদের উপেক্ষা করা হচ্ছে।

তিনি বলেন, এজন্য এখনো অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে সবাই সোচ্চার। দেশে একটি নির্বাচনের কথা বলা হচ্ছে। আমরা সবাই বলছি অবশ্যই এটার প্রয়োজন আছে। কিন্তু সেটি হতে হবে অবাধ ও নিরপেক্ষ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্টির নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

তিনি বলেন, ২০১৭-১৮ সালের প্রস্তাবিত অর্থবছরের বাজেট টেকসই উন্নয়নের স্বার্থে কতিপয় চ্যালেঞ্জ সম্পর্কে স্পষ্ট দিক নির্দেশনা দিতে ব্যর্থ হয়েছে। দেশের ভবিষ্যত লক্ষ্য নির্ধারণ করতে হবে শুধু অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বৃদ্ধি করার জন্য নয় বরং অবশ্যই টেকসই উন্নয়নের লক্ষ্যে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কেন্দ্রীয় নেতা জগলুল হায়দার আফ্রিক, আওম শফিক উল্লাহ, মোশতাক আহমদ, সাইদুর রহমান সাঈদ, ফরিদা ইয়াসমিন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৭/মামুন খান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়