ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৪, ২৬ জুন ২০১৭
Risingbd
ঈদ মোবারক
সর্বশেষ:

ম্যাচের পর ভারত-পাকিস্তান সমর্থকদের সংঘর্ষ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ২:২০:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৫:২০:২৯ পিএম

ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল ম্যাচের পর ইংল্যান্ডের লেস্টার রোডে ভারত ও পাকিস্তানের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। রোববার লন্ডনের ওভালে ফাইনাল ম্যাচের পর তারা রাস্তায় নেমে আসেন।

ক্রিকেটের মাঠ ছাড়া রাজনৈতিক অঙ্গনেও বেশ বৈরি সম্পর্ক রয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যে। কূটনৈতিক সম্পর্ক খারাপ থাকায় দীর্ঘদিন যাবৎ দু’দেশের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নি। তবে আইসিসির ইভেন্টগুলোতে নিজেদের হাত না থাকায় সেখানে মুখোমুখি লড়াইয়ে তাদের মাঝে উত্তাপ ছড়িয়ে পড়ে।

এবার চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে মুখোমুখি হয় উপমহাদেশের দুই শক্তিশালী প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। শিরোপা নির্ধারণী ম্যাচ শেষেই সমর্থকরা বেরিয়ে পড়েন রাস্তায়। অনাকাঙিক্ষত ঘটনা এড়াতে পুলিশ লন্ডনের বেলগ্রেভ রোডটি বন্ধ করে দেন। লেস্টারে রাস্তার দুই পাশে দুই দলের সমর্থকরা নিজেদের দেশের নামে স্লোগান দিতে দেখা যায়। এ সময় রাস্তার মাঝে পুলিশ দাঁড়িয়ে থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। রাস্তার দুই প্রান্ত থেকে দুই দলের সমর্থকরা পরস্পরকে কাঁচের জিনিস ও বোতল দিয়ে ঢিল ছুঁড়তে দেখা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে স্থানীয় সময় ১১টায় রাস্তা খুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরে শক্তিশালী ভারতকে ১৮০ রানে হারিয়ে শিরোপা জেতে পাকিস্তান। তরুণ ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্সে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির স্বাদ পেল পাকিস্তান।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/শামীম/টিপু

Walton Laptop