ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

এশিয়া রাগবিতে ১০ নম্বর র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৬:২৪:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৬:২৪:৪৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ার্ল্ড রাগবি ও এশিয়া রাগবির বিভিন্ন পরিসংখ্যান ও কর্মকান্ডের ভিত্তিতে র‌্যাঙ্কিং তৈরির কাজটি করে থাকে গেট ইন টু রাগবি প্রতিষ্ঠান। গেট ইন টু রাগবি প্রতিষ্ঠানটি ওয়ার্ল্ড রাগবি ইউনিয়ন এর একটি প্রতিষ্ঠান। গেট ইন টু রাগবি পরিসংখ্যান অনুযায়ী এ্যাকটিভিটিজের দিক থেকে বাংলাদেশ এশিয়াতে ১০ নম্বর র‌্যাঙ্কিংয়ে অবস্থান করছে। আর সারা বিশে^র র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ৩০ নম্বরে। উল্লেখ্য বিশে^ মোট ১৪০টির মতো দেশ রাগবি খেলে থাকে।

২০১৭ সালের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত ট্রেনিং কার্যক্রম, দেশে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন, বিদেশে বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ, সেমিনার ও নানা কর্মশালার উপর ভিত্তি করে গেট ইন টু রাগবির জরিপে বাংলাদেশ সর্বমোট ৫ হাজার ৭২৮ পয়েন্ট অর্জন করে। ফলে এশিয়াতে ১০ নম্বর স্থান অধিকার করে বাংলাদেশ রাগবি ফেডারেশন। এশিয়াতে বাংলাদেশের উপরে রয়েছে পাকিস্তান, ভারত, জাপান, শ্রীলঙ্কা, হংকং, মালয়েশিয়া, চীন, কাজাকস্তান ও সংযুক্ত আরব আমিরাত।

এশিয়াতে ১০ নম্বরে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান সর্ম্পকে ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী বলেন, ‘বাংলাদেশ রাগবির জন্য এটি খুবই ভাল খবর। রাগবি ফেডারেশন প্রতিষ্ঠার পর থেকে আমরা যে কাজ করে যাচ্ছি এটি তারই ফল। আমরা রাগবিকে সারা দেশে তৃণমুল পর্যায়ে ছড়িয়ে দিতে চাই। আমরা চেষ্টা করব আগামীতে ১০ নম্বর র‌্যাঙ্কিং থেকে আরও উপরের দিকে উঠতে সেই সাথে বিশ^ র‌্যাঙ্কিংয়েও আমরা আরো ভাল করতে চাই।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/আমিনুল

Walton
 
   
Marcel