ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্কিন বিমানে গুলির হুমকি রাশিয়ার

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্কিন বিমানে গুলির হুমকি রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকা বা তার মিত্র দেশগুলির যুদ্ধবিমানকে সিরিয়ার আকাশে দেখলেই গুলি করে ভূপাতিত করার হুমকি দিয়েছে রাশিয়া। সোমবার এ হুঁশিয়ারি দিয়েছে মস্কো।

রোববার সিরিয় বাহিনীর একটি যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে আমেরিকা। সিরীয় বিমানটি রাকার আকাশে উড়ছিল। ওয়াশিংটন অবশ্য জানিয়েছে, সিরিয়ার এসইউ-২২ বিমানটি তাবকোয়ার কাছে মার্কিন সমর্থিত বাহিনীর ওপর বোমা ফেলছিল। আত্মরক্ষার তাগিদেই মার্কিন বাহিনীর একটি এফ-১৮ সুপার হর্নেট ওই যুদ্ধ বিমানটিকে গুলি করে ভূপাতিত করে। সিরিয়ার আসাদ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে , আইএস জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চলাকালেই আমেরিকা গুলি করেছে সিরীয় যুদ্ধবিমানটিকে। মার্কিন সমর্থিত বাহিনীর কোনো ক্ষতি বিমানটি করছিল না বলে আসাদের বাহিনীর দাবি।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, সিরিয়ার যে এলাকায় রুশ সেনারা কাজ করছে সেসব এলাকায় এখন থেকে যেকোনো ধরনের বিমান, ড্রোন কিংবা উড়ন্ত যেকোনো বস্তুকে রুশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা শণাক্ত করবে। একইসঙ্গে সিরিয়ার আকাশসীমায় সোমবার থেকে আমেরিকার সঙ্গে সব ধরনের সহযোগিতা ও সমন্বয় বাতিলের ঘোষণা দেওয়া হয়েছে বিবৃতিতে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়