ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আরো সুখবর পাকিস্তানের ক্রিকেটারদের জন্য

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো সুখবর পাকিস্তানের ক্রিকেটারদের জন্য

ক্রীড়া ডেস্ক : সময়টা বেশ ভালো যাচ্ছে পাকিস্তানের ক্রিকেটারদের। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে শিরোপা জেতায় আনন্দে ভাসছে গোটা পাকিস্তান। সেই রেশ এখনো ফুরিয়ে যায়নি। দেশে ফেরার পর পাকিস্তানের খেলোয়াড়দের দেওয়া হয় রাজকীয় সংবর্ধনা। একের পর এক পুরস্কারের ঘোষণা আসে তাদের জন্য। খুশির খবর যেন লেগেই আছে আমির-শাদাব খানদের। ঈদের আগে তারা পেলে আরো একটি সুখবর। চ্যাম্পিয়নস ট্রফি জিতে তারা যে প্রাইজমানি পেয়েছেন তা থেকে সরকার কোনো ট্যাক্স কাটবে না। পুরো টাকাটাই পেতে যাচ্ছে ক্রিকেটাররা।

চ্যাম্পিয়ন হিসেবে পাকিস্তান যে প্রাইজমানি পেয়েছে সেটাতে ট্যাক্স আসে ২.২ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় যা ১৭ কোটি ৭৩ লাখ ৮৬ হাজার টাকা। এই টাকাটা সরকার কেটে নিবে না। তার পাশাপাশি খেলোয়াড়রা যেসব ব্যক্তিগত পুরস্কার জিতেছেন সেগুলোরও কোনো ট্যাক্স কেটে নিবে না পাকিস্তান সরকার।

প্রাইজমানির টাকা থেকে পাকিস্তানের প্রত্যেক খেলোয়াড় ১৫ মিলিয়ন রূপি করে পাবেন। তাদের পাশাপাশি পাকিস্তান ক্রিকেট দলের অন্যান্য কর্মকর্তারা পাবেন ১.২ মিলিয়ন রূপি করে। এমনকী প্রথম ম্যাচ খেলেই ছিটকে যাওয়া ওয়াহাব রিয়াজও পাবেন পুরো টাকা।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ১০ মিলিয়ন রূপি পুরস্কার দিয়েছেন খেলোয়াড়দের জন্য। এ ছাড়া পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রত্যেক খেলোয়াড়কে ১ মিলিয়ন রূপি করে দিচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়