ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অবসর নিয়ে অলিচের ইউ-টার্ন!

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবসর নিয়ে অলিচের ইউ-টার্ন!

ইভিচা অলিচ

ক্রীড়া ডেস্ক : আগের দিনই বিশ্বের বিভিন্ন গণমাধ্যম তার অবসরের খবর দিয়েছিল। বায়ার্ন মিউনিখ ও ক্রোয়েশিয়ার প্রাক্তন ফরোয়ার্ড ইভিচা অলিচ নিজেই জার্মান দৈনিক বিল্ডকে দেওয়া সাক্ষাৎকারে বুট জোড়া তুলে রাখার কথা জানিয়েছিলেন। কিন্তু একদিন পরই তার ইউ-টার্ন! জানালেন, অবসরের খবর ‘সত্যি নয়’।

ক্রোয়েশিয়ান দৈনিক স্পোর্টসকি নোভস্তিকে অলিচ বলেছেন, ‘আমি জানি, বিল্ড খবর ছাপিয়েছে যে আমি অবসর গ্রহণ করছি। তবে এটা সত্যি নয়। সম্ভবত আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি, হয়তো নয়ও। গত গ্রীষ্মের মতো যদি নতুন অফার গ্রহণ করি তাহলে ভালো, আমি খেলা চালিয়ে যাব।’

অলিচ দেশের হয়ে একশর বেশি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ২০০২ ও ২০১৪ বিশ্বকাপে। ক্লাব ক্যারিয়ার শুরু করেছিলেন ক্রোয়েশিয়ান ক্লাব মার্সোনিয়ার হয়ে। এরপর রাশিয়ান ক্লাব সিএসকেএ মস্কোর হয়ে জিতেছেন তিনটি লিগ ও ২০০৫ উয়েফা কাপ শিরোপা।

বেশিরভাগ সময়টা অবশ্য বুন্দেসলিগায় কাটিয়েছেন তিনি। হামবুর্গে শুরু করে ২০০৯ সালে নাম লেখান বায়ার্নে। বাভারিয়ানদের হয়ে নিজের প্রথম মৌসুমেই জেতেন লিগ ও কাপ শিরোপা।

অলিচ ২০১২ সালে বায়ার্ন ছেড়ে যোগ দেন ভলফসবুর্গে। এরপর আবার ফিরেছেন হার্মবুর্গে। আর গত মৌসুমে খেলেছেন ১৮৬০ মিউনিখে। ক্লাবটি গত মৌসুমে রেলিগেশনে পড়ে তৃতীয় বিভাগে নেমে গেছে।

৩৭ বছর বয়সি অলিচ গত শুক্রবার বিল্ডকে বলেছিলেন, ‘বুট জোড়া তুলে রাখার জন্য প্রস্তুত আমি। আমি মনে করছি, পরিষ্কার নীতিবোধ থেকে আমি ফুটবল ছাড়তে পারি।’

তথ্যসূত্র : ফোর ফোর টু।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়