ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টি-টোয়েন্টি সিরিজও জিতল ইংল্যান্ড

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টি-টোয়েন্টি সিরিজও জিতল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক: দক্ষিণ আফ্রিকাকে ১৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। রোববার সিরিজ নির্ধারণী ম্যাচে কার্ডিফে মুখোমুখি হয় দুই দল।

তিন ম্যাচ সিরিজ ১-১ এ সময়তায় ছিল। দুই দলই সিরিজ জিততে মুখিয়ে ছিল। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারায় দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজে বেশি নজর ছিল। কিন্তু ইংলিশদের শ্রেষ্ঠত্বের দিনে হার মানতে হয় প্রোটিয়াদের।

আগে ব্যাটিং করে ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে। জবাবে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেট হারিয়ে ১৬২ রানের বেশি তুলতে পারেনি। দক্ষিণ আফ্রিকাকে একাই হারিয়েছেন ডেভিড মালান। বাঁহাতি হার্ডহিটার এ ব্যাটসম্যান ৪৪ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংস খেলে ইংল্যান্ডের রান পাহাড়ে নিয়ে যান। ১২ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান অভিষিক্ত হওয়া এ ব্যাটসম্যান। অভিষেকে রেকর্ডও গড়েছেন মালান। টি-টোয়েন্টি অভিষেকে ইংলিশ ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড এখন তারই। মালান বাদে ব্যাট হাতে রান করেছেন ওপেনার অ্যালেক্স হেলস (৩৬) ও এউইন মরগানের পরিবর্তে অধিনায়কত্ব করা জস বাটলার (৩১)।

বল হাতে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার ডেন পিটারসেন। ৩২ রানে ৪ উইকেট নেন ডানহাতি এ পেসার।

পাহাড় সমান রান তাড়া করতে নেমে ২২ রানে ২ উইকেট হারায় সফরকারীরা। তৃতীয় উইকেটে স্মুটস ও অধিনায়ক ডি ভিলিয়ার্স ৩৭ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ে তুলেন। লিয়াম প্লাঙ্কেট এ জুটি ভাঙেন দশম ওভারে। আউট করেন ২৯ রান করা স্মুটসকে। পরের দুই ওভারে ভিলিয়ার্স (৩৫) ও মিলার (৭) আউট হলে দক্ষিণ আফ্রিকার জয়ের স্বপ্ন সেখানেই ভেঙে যায়। এরপর আর ম্যাচে ফিরেনি প্রোটিয়ারা। শেষ দিকে মোশেলে ৩৬ ও ফিকোযাও ২৭ রান করে পরাজয়ের ব্যবধান কমান।

ইংলিশদের হয়ে বল হাতে ৩ উইকেট নেন ক্রিস জরডান। ২টি উইকেট নেন টম কুরান। ম্যাচ সেরা নির্বাচিত হন ডেভিড মালান।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও হারল দক্ষিণ আফ্রিকা। এবার টেস্ট সিরিজের পালা! দুই দলের চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ৬ জুলাই লর্ডসে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/ইয়াসিন    

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়