ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফিরেই দ্যুতি ছড়ালেন আমির

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৫, ২৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিরেই দ্যুতি ছড়ালেন আমির

ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর দেশে ফিরেননি পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। কাউন্টি ক্রিকেটে অংশ নিতে ইংল্যান্ডে থেকে গিয়েছিলেন ২৫ বছর বয়সি এ পেসার।

চ্যাম্পিয়নস ট্রফি চলাকালিন সময়ে কাউন্টি দল এসেক্সের হয়ে খেলার প্রস্তাব পান বাঁহাতি পেসার। কাউন্টি খেলার সিদ্ধান্ত নিতে দ্বিতীয়বার ভাবেননি আমির। সোমবার পাকিস্তানের এ পেসারের অভিষেক হয়েছে কাউন্টি ক্রিকেটে।

কয়েকদিন বিশ্রামের পর মাঠে নেমেই দ্যুতি ছড়ালেন আমির। বল হাতে ৫৩ রানে নিয়েছেন ২ উইকেট। ইনিংসের শুরুতেই মিডলসেক্সের ওপেনার নিক গুবিন্সকে এলবিডাব্লিউ আউট করেন আমির। পরবর্তীতে উইকেট রক্ষক ব্যাটসম্যান জন সিম্পসনের উইকেট নেন।

 


চ্যাম্পিয়নস ট্রফিতে মোহাম্মদ আমির ছিলেন দূর্দান্ত। বিশেষ করে ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচে আমির ছিলেন উড়ন্ত। তার গতির তোপে পুড়েছে ভারতের টপ অর্ডার। প্রথম ওভারে রোহিত শর্মাকে আউট করার পর দ্রুত সময়ে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও চ্যাম্পিয়নস ট্রফির সেরা ব্যাটসম্যান শেখর ধাওয়ানকে আউট করেন আমির। দ্রুত ৩ উইকেট নিয়ে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন আমির। এরপর আর কোমড় সোজা করে দাঁড়াতে পারেনি ভারত!

কাউন্টি ক্রিকেটে দিবারাত্রি অনুষ্ঠিত হওয়া ম্যাচে গোলাপি বল ব্যবহার করা হচ্ছে। আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এজবাস্টনে দিবারাত্রি টেস্ট খেলবে ইংল্যান্ড। তারই প্রস্তুতি হিসেবে এবার কাউন্টি ক্রিকেটে কৃত্রিম আলোয় গোলাপি বলে খেলা হচ্ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়