ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মুক্তাকে ঢামেকে ভর্তি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৫, ১১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তাকে ঢামেকে ভর্তি

নিজস্ব প্রতিবেদক : ডান হাতে বিরল রোগে আক্রান্ত ১২ বছরের কিশোরী মুক্তা মনিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯ টায় ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় তাকে। মুক্তার গ্রামের বাড়ি সাতক্ষীরা সদর উপজেলার কামারবাইশা গ্রামে।

ঢাকা মেডিক্যাল কলেজ বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রকল্প পরিচালক ডা. সামন্ত লাল সেন এবং বার্ন ইউনিটের বর্তমান পরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ প্রাথমিকভাবে তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন। বুধবার বোর্ড গঠন করে মুক্তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 



সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে মুক্তার এই বিরল রোগের খবরটি উঠে আসে। তার ডান হাতটি অনেকটা গাছের বাকলের মতো হয়ে উঠেছে। স্থানীয় চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসা দেওয়ার কথা বললেও অর্থের অভাবে দরিদ্র বাবার পক্ষে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি।

হাতের চিকিৎসার মাধ্যমে ভাল হয়ে স্কুলে যেতে চায় মুক্তা। তার বাবা মুদি দোকানি ইব্রাহিম জানান, মুক্তা স্থানীয় কামারবাইশা প্রাইমারি স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়ে। তিন বছর আগে অন্য শিশুদের মতো স্বাভাবিক ছিল সে। নিয়মিত স্কুলে যেত। তিন বছর আগে তার ডান হাতে ছোট একটি ফোড়ার মতো হয়। সেখান থেকে ধীরে ধীরে হাতটি বৃক্ষের ছালের মতো হয়ে যায়। বর্তমানে তা হাত থেকে বুকের আশপাশেও ছড়িয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৭/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়