ঢাকা, মঙ্গলবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলে ব্র্যাক ইউনিভার্সিটির বড় জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৬:৪৩:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:৪৩:৪৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ১ম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আজ সোমবার পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের চতুর্থ দিনে বড় জয় পেয়েছে গ্রিন ও ব্র্যাক ইউনিভার্সিটি। জয় পেয়েছে ফারইস্ট ও নর্থ সাউথ ইউনিভার্সিটি।

কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় ফারইস্ট ইউনিভার্সিটি ১-০ গোলে পরাজিত করে ড্যাফোডিল ইউনিভার্সিটিকে। ম্যাচসেরা হন জয়ী দলের আহসান উল্লাহ। দ্বিতীয় খেলায় রানার হ্যাটট্রিকে গ্রিন ইউনিভার্সিটি ৫-০ গোলে হারায় আহসানউল্লাহ ইউনিভার্সিটিকে। ম্যাচসেরা হন জয়ী দলের রানা। তৃতীয় খেলায় ইউল্যাব গোলশূন্য ড্র করে সাউদার্ন ইউনিভার্সিটির সাথে। ম্যাচসেরা হন ইউল্যাব এর গোলকিপার অভি।



এদিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম খেলায় ব্র্যাক ইউনিভার্সিটি ৬-০ গোলের বড় জয় পায় প্রাইম এশিয়া ইউনিভার্সিটির বিপক্ষে। ম্যাচসেরা হন জয়ী দলের সাজির। দিনের শেষ খেলায় নর্থ সাউথ ইউনিভার্সিটি ৪-১ গোলে বাংলাদেশ টেক্সটাইলস ইউনিভার্সিটিকে পরাজিত করে। ম্যাচ সেরা হন জয়ী দলের অনিক।

২০টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্ট চলবে ৩০ জুলাই পর্যন্ত। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২ লাখ ও রানার্স-আপ ১ লাখ টাকা প্রাইজমানি পাবে। দুই অর্ধে ৩৫ মিনিট করে মোট ৭০ মিনিটের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে, সেই সাথে তাদেরকে খেলার মাধ্যমে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্টের আয়োজন। যা আয়োজন করেছে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অফ বাংলাদেশ। পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। পাওয়ার স্পন্সর শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হামিম গ্রুপ। এ টুর্নামেন্ট তরুণদের জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে সহযোগিতা ও অনুপ্রেরণা যোগাবে বলে আয়োজকদের বিশ্বাস।



গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গীদের হাতে আত্বত্যাগকারী সাহসিক ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নাম করণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’।

আগামীকাল মঙ্গলবার পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামীকালকের ম্যাচের সময়সূচি নিচে দেওয়া হল :

 

ক্রমিক

মুখোমুখি

  ভেন্যু ও সময়

 

 

 

ইউল্যাব ইউনিভার্সিটি বনাম নর্থ সাউথ ইউনিভার্সিটি

 

কমলাপুর স্টেডিয়াম, সকাল ৯টা

 

 

সোনারগাঁও ইউনিভার্সিটি বনাম শেরে বাংলা কৃষি ইউনিভার্সিটি

 

 

কমলাপুর স্টেডিয়াম, সকাল ১০.৩০মি:

 

 

 

আইউবিএটি ইউনিভার্সিটি বনাম স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি

 

 

কমলাপুর স্টেডিয়াম, দুপুর ১২টা

 

 

 

বাংলাদেশ টেক্সটাইলস ইউনিভার্সিটি বনাম সাউদার্ন ইউনিভার্সিটি

 

 

বঙ্গবন্ধু স্টেডিয়াম দুপুল ২.১৫ মি:

 

 

 

আহসানউল্লাহ ইউনিভার্সিটি বনাম সাউথ ইস্ট ইউনিভার্সিটি

 

 

বঙ্গবন্ধু স্টেডিয়াম বিকেল ৩.৪৫ মি:

 



 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/আমিনুল

Walton Laptop