ঢাকা, মঙ্গলবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

খুলনায় টানা তৃতীয় জয় যুব টাইগারদের

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৯:৫৮:৩০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৮ ৮:১৮:৫৭ এএম

আব্দুল্লাহ এম রুবেল : আগামী বছর যুব বিশ্বকাপকে সামনে রেখে খুলনায় যুব টাইগারদের প্রস্তুতি ক্যাম্পটা ভালোই হল। তিনটি প্রস্তুতি ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে তারা। তৃতীয় প্রস্তুতি ম্যাচে সাইফ হাসানের অনূর্ধ্ব-১৯ টাইগার যুব দল এক উইকেটে অবশিষ্ট এইচপি একাদশকে পরাজিত করে। এদিন আগে ব্যাট করে অবশিষ্ট এইচপি একাদশ ৪৯.২ ওভারে ২২৬ রান করে অলআউট হয়। জবাবে ব্যাট করতে নেমে ৫০ ওভার পুরো ব্যাট করে এক উইকেট হাতে রেখে জয় পায় অনূর্ধ্ব-১৯ দল।

আগে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানে উদ্বোধনী দুই ব্যাটসম্যানকে হারিয়ে শুরুতেই বিপদে পড়ে অবশিষ্ট এইচপি একাদশ। তবে তৃতীয় উইকেট জুটিতে কিছুটা বিপর্যয় সামাল হয়। এরপর দ্রুত আরও ২টি উইকেট হারায় এইচপি টিম। তবে সপ্তম উইকেট জুটিতে সবচেয়ে বড় জুটি গড়ে এইচপি টিম। জাকির ও আরিফ মিলে ১১১ রানের জুটি গড়েন। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন জাকির। ৭৬ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। আরিফের ব্যাটে যোগ হয় ৪৮ রান। ৬৩ বলে একটি ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে। এছাড়া অধিনায়ক মোঃ মিথুন করেন ৪১ রান। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে কাজী অনিক ছিলেন সবচেয়ে সফল। ৪৫ রান খরচায় একাই ৫ উইকেট নেন তিনি। এছাড়া রবিউল হক নেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে আগের দু’ম্যাচের মতো এদিনও সফল হতে পারেননি অনূর্ধ্ব-১৯ দলের দুই উদ্বোধনী ব্যাটসম্যান। দলীয় ৪২ রানেই উদ্বোধনী দুই ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে যান। তবে তৃতীয় উইকেট জুটিতে হাল ধরেন অধিনায়ক সাইফ হাসান ও আফিফ হোসেন ধ্রুব। ৮২ রানের জুটি গড়েন তারা। ভালো খেলতে থাকা ধ্রুব ৪৪ রানে আউট হলে এ জুটি ভাঙে। ৫১ বলে ৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে। এরপর অধিনায়ক সাইফের সাথে জুটি বাধেন তাওহীদ হৃদয়। মূলত এ জুটিতেই দলের জয়ের ভিত তৈরী হয়ে যায়। যদিও দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করে আউট হয়ে যান সাইফ। ৮১ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। 

সাইফ আউট হওয়ার পর একপ্রান্তে নিয়মিত উইকেট পড়লেও অন্যপ্রান্তে তাওহীদ আগলে রেখে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫১ রানে অপরাজিত ছিলেন হৃদয়। ৬০ বলে ২টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে। অবশিষ্ট এইচপি একাদশের হয়ে ৪টি উইকেট নেন ইমরান আলী।

এ ম্যাচের মধ্যে দিয়ে যুব ক্রিকেট দলের খুলনায় সাতদিনের ক্যাম্প শেষ হল। 



রাইজিংবিডি/খুলনা/১৭ জুলাই ২০১৭/আব্দুল্লাহ এম রুবেল/আমিনুল

Walton Laptop