ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন পিটারসেন

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন পিটারসেন

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন কেভিন পিটারসেন। এবার আর ইংল্যান্ডের হয়ে নয় জন্মভূমি দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

মাতৃভূমি দক্ষিণ আফ্রিকা হলেও ছোটবেলায় বৈষম্যের শিকার হওয়ায় ইংল্যান্ডে চলে আসেন পিটারসেন। এখানে নিজের সেরাটা জানান দিয়ে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলে জায়গা করে নেন তিনি। এরপর দাপটের সঙ্গে বেশ কিছু সময় কাটান। তবে ২০১৩-১৪ মৌসুমে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ হারের পর ইংলিশদের হয়ে আর খেলা হয়নি তার। ওই সময় ইংল্যান্ডের বিপক্ষে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল ইংল্যান্ড।

ইংল্যান্ড জাতীয় দল থেকে বাদ পড়লেও বিশ্বের বড় বড় টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিগুলোতে বেশ দাপিয়ে খেলছেন পিটারসেন। তবে এখন দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে স্টাইলিশ ব্যাটসম্যান পিটারসেন বলেন, ‘আমি দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে চাই। আমি এর জন্য ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করবো। আমি এখন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে চুক্তিবদ্ধ।’

এবার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ শুরু করতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। ঘরের মাঠের ওই আসরে আগামী দুই বছর খেলার কথাও জানিয়েছেন পিটারসেন। এছাড়া অস্ট্রেলিয়া ও পাকিস্তানের হয়ে খেলবেন তিনি।জন্মভূমি দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৯ বিশ্বকাপ খেলা নজরে রয়েছে তার।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়