ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হারমানপ্রিতের ১১৫ বলে ১৭১

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হারমানপ্রিতের ১১৫ বলে ১৭১

শট খেলছেন হারমানপ্রিত কাউর

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচগুলোতে তেমন ভালো করতে পারেননি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে কেবল একটা ৬০ রানের ইনিংস খেলেছিলেন। হারমানপ্রিত কৌর আজ ‘বড়’ ম্যাচে জ্বলে উঠলেন, খেললেন ১১৫ বলে অপরাজিত ১৭১ রানের অসাধারণ এক ইনিংস।

আর হারমানপ্রিতের এই ঝোড়ো ইনিংসে মেয়েদের বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃষ্টির কারণে ৪২ ওভারে নেমে আসা ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৮২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে ভারত।

ডার্বির কাউন্টি গ্রাউন্ডে হারমানপ্রিত যখন উইকেটে এসেছিলেন, ৩৫ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে ভারত। তৃতীয় উইকেটে অধিনায়ক মিতালি রাজের সঙ্গে ৬৬ রানের জুটিতে সেই চাপ সামাল দেন হারমানপ্রিত। মিতালি ৩৬ করে ফিরলে ভাঙে এ জুটি।

এরপরই চতুর্থ উইকেটে দীপ্তি শর্মার (২৫) সঙ্গে ১৩৭ ও পঞ্চম উইকেটে কৃষ্ণমূর্তির (১৬*) সঙ্গে অবিচ্ছিন্ন ৩৫ রানের জুটিতে ভারতকে বড় পুঁজি এনে দেন হারমানপ্রিত। শেষ দিকে অস্ট্রেলিয়ার বোলারদের চোখের জল নাকের জল এক করে ছাড়েন ২৮ বছর বয়সি এই ব্যাটার।

হারমানপ্রিত ফিফটি করেছিলেন ৬৪ বলে, পরের পঞ্চাশ করতে লেগেছে ২৬ বল। আর ১০০ থেকে ১৫০-এ পৌঁছেছেন মাত্র ১৭ বলে!

১১৫ বলে ২০ চার ও ৭ ছক্কায় অপরাজিত ১৭১ রানের ইনিংসটি সাজান হারমানপ্রিত। মেয়েদের ওয়ানডেতে এটি পঞ্চম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, আর ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৪২ ওভারে ২৮১/৪ (হারমানপ্রিত ১৭১*, মিতালি ৩৬, দীপ্তি ২৫)।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়