ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন ব্যাটিং কোচ তিলকারত্নে

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন ব্যাটিং কোচ তিলকারত্নে

হাশান তিলকারত্নে

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কা ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে হাশান তিলকারত্নেকে। অন্তত ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়া পর্যন্ত দায়িত্ব চালিয়ে যাবেন শ্রীলঙ্কার প্রাক্তন উইকেটকিপার এই ব্যাটসম্যান।

২০১৪ সালে মারভান আতাপাত্তু যখন প্রধান কোচ হয়েছিলেন, তখন থেকেই স্থায়ী ব্যাটিং কোচ ছাড়া চলেছে শ্রীলঙ্কা দল। তবে শিগগিরই স্থায়ী ব্যাটিং কোচ নিয়োগের আভাস দিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহা।

গুরুসিনহা বলেছেন, ‘আসলে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট ম্যাচ থেকে হাশান আমাদের সঙ্গে আছেন। এ পর্যায়ে এসে সব টেস্টের জন্য তিনি থাকবেন ব্যাটিং কোচ। খুব সম্ভবত ভারত সফর শেষে কোচ নিক পোথাসের সঙ্গে আলোচনা করব আমরা। তারপর কী ঘটে দেখা যাক। অভিজ্ঞতাবলে তার কাছ থেকে ব্যাটসম্যানরা অনেক কিছু শিখতে পারবে।’

তিলকারত্নে গত বছরের ডিসেম্বর থেকে শ্রীলঙ্কা ক্রিকেটের কোচিং করাচ্ছেন, জাতীয় দলেও তার ভূমিকা ছিল অনেকটাই। এর আগে ২০১৩ সালের জানুয়ারি থেকে ২০১৫ সালের এপ্রিল পর্যন্ত তিনি ছিলেন জাতীয় নির্বাচক। খেলোয়াড়ী জীবনে তিনি ১১ টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছেন। ৮৩ টেস্টে তার সেঞ্চুরি আছে ১১টি। খেলেছেন ২০০ ওয়ানডেও।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়