ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার হয়ে সিটিতে মেন্ডি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার হয়ে সিটিতে মেন্ডি

বেঞ্জামিন মেন্ডি

ক্রীড়া ডেস্ক : গ্রীষ্মের দলবদলে আরো এক ডিফেন্ডার দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। মোনাকো থেকে লেফটব্যাক বেঞ্জামিন মেন্ডিকে পাঁচ বছরের জন্য কিনেছে পেপ গার্দিওলার দল। ৫২ মিলিয়ন পাউন্ডে ইতিহাদ স্টেডিয়ামে এসে বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডারে পরিণত হয়েছেন ফ্রান্সের ২৩ বছর বয়সি এই ফুটবলার।

মেন্ডির সঙ্গে চুক্তির খবরটি সোমবার ক্লাবের ওয়েবসাইটে নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। গ্রীষ্মের দলবদলে মেন্ডি সেটির কেনা পঞ্চম খেলোয়াড়। এবার খেলোয়াড় কেনায় সিটির ব্যয় ২০০ মিলিয়ন পাউন্ড ছাড়িয়ে গেল।

মেন্ডি গত মৌসুমে মোনাকোর হয়ে ৩৪ ম্যাচ খেলেন এবং ১৭ বছরের মধ্যে প্রথমবারের মতো দলটির লিগ ওয়ান জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তার আগের মৌসুমে মার্সাই থেকে তিনি মোনাকোতে যোগ দিয়েছিলেন।

সিটিতে যোগ দিয়ে ক্লাবের ওয়েবসাইটে মেন্ডি বলেছেন, ‘ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়ে আমি সত্যি খুব আনন্দিত। তারা ইউরোপের অন্যতম সেরা ক্লাব এবং কোচ পেপ গার্দিওলা তাদের আক্রমণাত্মক ফুটবল খেলাতে প্রতিশ্রুতিবদ্ধ। আমি নিশ্চিত, আগামী কয়েক বছর আমরা সফল হব।’

গ্রীষ্মের দলবদলে সিটি এর আগে ইংল্যান্ডের রাইটব্যাক কাইল ওয়াকার (৪৫ মিলিয়ন), পর্তুগালের মিডফিল্ডার বের্নার্দো সিলভা (৪৩ মিলিয়ন), ব্রাজিলিয়ান গোলকিপার এডারসন মোরায়েস (৩৫ মিলিয়ন),  ব্রাজিলিয়ান রাইটব্যাক দানিলোকে (২৬.৫ মিলিয়ন) পাউন্ডে দলে ভিড়িয়েছে।

এবারের দলবদলে প্রিমিয়ার লিগে মেন্ডির চেয়ে বেশি দাম উঠেছে কেবল দুজনের। এভারটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডে রোমেলু লুকাকুকে কিনেছে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ থেকে ৬০ মিলিয়ন পাউন্ডে আলভারো মোরাতাকে দলে ভিড়িয়েছে চেলসি।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়