ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধাওয়ানের পর পূজারার সেঞ্চুরি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধাওয়ানের পর পূজারার সেঞ্চুরি

পূজারার ব্যাটে সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক : টেস্টে চেতেশ্বর পূজারার দারুণ ফর্ম অব্যাহতই রয়েছে। গত মার্চে তিনি ভারতের সর্বশেষ টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিলেন ডাবল সেঞ্চুরি। আজ গলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে করেছেন সেঞ্চুরি। তার সেঞ্চুরির আগেই খেলে আউট হয়েছেন শিখর ধাওয়ান।

আজ টেস্টের প্রথম দিন পূজারা যখন উইকেটে এলেন, ২৭ রানে ভারতের ১ উইকেট নেই। ১২ রান করে ফিরে গেছেন ওপেনার অভিনব মুকুন্দ। আরেক ওপেনার ধাওয়ান অবশ্য শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ভারতের রানের গতি বাড়িয়েছেন। অন্য প্রান্তে ‘ধীরে চলো নীতি’তে ব্যাটিং করে ধাওয়ানকে দারুণ সঙ্গ দিয়েছেন পূজারা।

ধাওয়ান যেখানে সেঞ্চুরি করেছেন ১১০ বলে, পূজারার লেগেছে ১৭৩ বল। দ্বিতীয় উইকেটে ২৫৩ রানের জুটি গড়ে ধাওয়ান ফেরার সময় পূজারার রান ছিল ৭৩। তাকে এক পাশে রেখে দ্রুতই ফিরে গেছেন অধিনায়ক বিরাট কোহলি (৩)।

তবে অজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন পূজারা। ডানহাতি এই ব্যাটসম্যান ব্যক্তিগত ৯৮ থেকে লাহিরু কুমারার বলে দুই রান নিয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পূজারা ব্যাট করছিলেন ১২৪ রান নিয়ে, আর রাহানে ২৭ রানে। তখন ৮১ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৩৬৩ রান। ৩টি উইকেটই নিয়েছেন শ্রীলঙ্কান পেসার নুয়ান প্রদীপ। 



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়