ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রানের পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রানের পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা

গল টেস্টের দ্বিতীয় দিনেও রাজত্ব করেছে ভারত

ক্রীড়া ডেস্ক : গল টেস্টে ভারতের রানের পাহাড়ে চাপা পড়েছে শ্রীলঙ্কা। শিখর ধাওয়ান ও চেতেশ্বর পূজারার দুটি দেড়শ ছাড়ানো ইনিংসের সুবাদে প্রথম ইনিংসে ৬০০ রান করেছে ভারত। জবাবে ৫ উইকেটে ১৫৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

কার্যত শ্রীলঙ্কা ৬ উইকেট হারিয়েছে। আঙুলে চোট পাওয়া আসেলা গুনারত্নে ব্যাটিং করতে পারবেন না। ফলোঅন এড়াতেই এখনো ২৪৭ রান প্রয়োজন স্বাগতিকদের। বিশেষজ্ঞ ব্যাটসম্যান বলতে কেবল অ্যাঞ্জেলো ম্যাথুস অপরাজিত আছেন ৫৪ রানে। ফলোঅন এড়াতে তার দিকেই তাকিয়ে থাকবে শ্রীলঙ্কা।

ভারতের রান পাহাড়ের জবাব দিতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ওভারেই মোহাম্মদ শামির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন দিমুথ করুনারত্নে। শ্রীলঙ্কার রান তখন ৭!

এরপর উপুল থারাঙ্গা ও দানুসকা গুনাথিলাকার ব্যাটে শুরুর ধাক্কাটা সামলে ওঠার চেষ্টা করছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় উইকেটে দুজন গড়েছিলেন ৬১ রানের জুটি। এরপরই আবার জোড়া ধাক্কা। শামির ৪ বলে মধ্যে ফিরে যান গুনাথিলাকা (১৬) ও কুশল মেন্ডিস (০)। দুজনই ক্যাচ দিয়েছেন ধাওয়ানের হাতে।

৬৮ রানেই ৩ উইকেট হারানোর পর দলকে টেনেছেন থারাঙ্গা ও ম্যাথুস। কিন্তু দলের ১২৫ রানে থারাঙ্গা (৬৪) রানআউটে কাটা পড়লে বিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। দ্রুত রবিচন্দ্রন অশ্বিনের বলে ফিরে যান নিরোশান ডিকভেলাও। তখন ১৪৩ রানেই ৫ উইকেট নেই স্বাগতিকদের। দিলরুয়ান পেরেরাকে নিয়ে দিনের বাকিটা সময় পার করে দেন ম্যাথুস।

এর আগে প্রথম দিনের ৩ উইকেটে ৩৯৯ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করেছিল ভারত। ১৪৪ রান নিয়ে দিন শুরু করা পূজারা আর ৯ রান যোগ করতেই ফিরে যান নুয়ান প্রদীপের বলে ডিকভেলাকে ক্যাচ দিয়ে। ৩৯ রান নিয়ে দিন শুরু করা অজিঙ্কা রাহানে করেছেন ফিফটি (৬৪)।

এরপর অশ্বিনের ৪৭, অভিষিক্ত হার্দিক পান্ডিয়ার ৫০ ও শামির ৩০ রানের সুবাদে অলআউট হওয়ার আগে শ্রীলঙ্কায় নিজেদের সর্বোচ্চ ৬০০ রান করে ভারত। শেষ তিন উইকেট জুটিতেই ১০৫ রান তুলেছে সফরকারীরা। ক্যারিয়ার সেরা ১৩২ রানে ৬ উইকেট নেন প্রদীপ।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত প্রথম ইনিংস: ৬০০ (ধাওয়ান ১৯০, পূজারা ১৫৩, রাহানে ৫৭, পান্ডিয়া ৫০, অশ্বিন ৪৭; প্রদীপ ৬/১৩২, কুমারা ৩/১৩১)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৫৪/৫ (ম্যাথুস ৫৪*, দিলরুয়ান ৬*, থারাঙ্গা ৬৪; শামি ২/৩০)।




রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়