ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উয়েফা ও ফিফা থেকে ভিয়ারের পদত্যাগ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উয়েফা ও ফিফা থেকে ভিয়ারের পদত্যাগ

অ্যাঙ্গেল মারিয়া ভিয়ার

ক্রীড়া ডেস্ক : দুর্নীতির অভিযোগে নিষিদ্ধ হওয়া স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি অ্যাঙ্গেল মারিয়া ভিয়ার উয়েফা ও ফিফায় তার পদ থেকে পদত্যাগ করেছেন।

দুর্নীতির তদন্তের অংশ হিসেবে গত সপ্তাহে ভিয়ার ও তার ছেলে গোরকাকে গ্রেপ্তার করে স্প্যানিশ পুলিশ। স্প্যানিশ ফুটবল ফেডারেশন থেকে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। ভিয়ার অবশ্য তার বিরুদ্ধে আনিত সব অভিযোগই অস্বীকার করেছেন।

বৃহস্পতিবার উয়েফা এক বিবৃতিতে বলেছে, ‘ভিয়ার আর আমাদের প্রতিষ্ঠানের কোনো অফিশিয়াল কার্যক্রমের সঙ্গে থাকবেন না। স্পেনে চলমান আদালতের বিচারকার্যের কারণে এ বিষয়ে আমাদের আর কোনো মন্তব্য নেই।’

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার সহ-সভাপতি এবং ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার নির্বাহী কমিটির সদস্য ছিলেন ভিয়ার।

উয়েফা জানিয়েছে, সংস্থাটির সভাপতি আলেকসান্দর সেফেরিন ভিয়ারের পদত্যাগপত্র গ্রহণ করেছেন এবং ইউরোপিয়ান ফুটবলে অবদানের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন।

অ্যাথলেটিক বিলবাও ও স্পেনের প্রাক্তন মিডফিল্ডার ভিয়ার ২৯ বছর ধরে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রধান ছিলেন। গত মঙ্গলবার তকে নিষিদ্ধ করার পরদিন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয় হুয়ান লুইস লারেয়াকে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়