ঢাকা, মঙ্গলবার, ২ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বাটলার, প্লাঙ্কেট বিপিএল খেলবেন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৪:০৩:৩০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ৪:০৩:৩০ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ইংলিশ গণমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, ইংল্যান্ডের উইকেট রক্ষক ব্যাটসম্যান জস বাটলার ২ লাখ পাউন্ড পারিশ্রমিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে চুক্তি করেছেন।  মারকুটে এ ব্যাটসম্যানকে দলে ভিড়িয়েছে বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ফ্রাঞ্চাইজিদের সঙ্গে যোগাযোগ করা না গেলেও দলটির কোচ মোহাম্মদ সালাউদ্দিন নিশ্চিত করলেন জস বাটলারকে দেখা যাবে কুমিল্লার জার্সিতে।  সালাউদ্দিন বলেছেন,‘আমরা জস বাটলারকে পেয়ে আনন্দিত। বাটলার দারুণ ক্রিকেটার। আশা করছি সে তার নামের প্রতি সুবিচার করতে পারবে। আমরা তাকে রেখেই আমাদের পরিকল্পনা সাজাচ্ছি। আশা করছি পুরো মৌসুম আমাদের হয়ে খেলতে পারবে। আমরা তাকে নিয়েই  লক্ষ্য অর্জন করতে চাই।’

 



বাটলার গত বছর বাংলাদেশ সফরে ওয়ানডেতে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন।  তার নেতৃত্বে ওয়ানডে সিরিজ জিতেছিল ইংলিশরা। ওয়ানডেতে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছিলেন উইকেট রক্ষক ব্যাটসম্যান।  ওপেনিংয়ের পাশাপাশি শেষ দিকে ব্যাটিংয়ে সুনাম কুড়িয়েছেন বাটলার। ইংলিশ ক্রিকেটার খেলার প্রস্তাব পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও। কিন্তু বাংলাদেশ থেকে বেশি অর্থ পাচ্ছেন বলে বিপিএলে খেলতে সম্মত হয়েছেন। তবে পুরো মৌসুম তাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে রয়েছে শঙ্কা। ২ নভেম্বর শুরু হচ্ছে বিপিএল। ২৩ নভেম্বর থেকে অ্যাশেজ শুরু। উইকেট রক্ষক হিসেবে নির্বাচকদের জনি বেয়ারস্টো প্রথম পছন্দ। কিন্তু রিজার্ভ উইকেট রক্ষক হিসেবে নির্বাচক প্যানেল বাটলারকে রাখতে পারেন। শুধু বাটলার নন আরেক ইংলিশ বোলিং অলরাউন্ডার ডেভিড উইলিও বাংলাদেশে আসছেন বাড়তি পারিশ্রমিক পাওয়ায়। ডেভিড উইলি খেলবেন রংপুর রাইডার্সে। এ দলটির কোচ টম মুডি। 

বিপিএলের একটি ফ্রাঞ্চাইজির সঙ্গে চূড়ান্ত কথা চলছে আরেক অলরাউন্ডার লিয়াম প্রাঙ্কেটের। ডানহাতি এ অলরাউন্ডারকেও বিপিএলের পঞ্চম আসরে দেখা যাবে বলে জানিয়েছে গার্ডিয়ান।  বাটলার, উইলি, প্লাঙ্কেট এ বছরই প্রথম বিপিএল খেলবেন। এর আগে বিপিএল খেলেছেন লিয়াম ডসন, সামিত প্যাটেল, রিকি ওয়েসলস।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/ইয়াসিন

Walton
 
   
Marcel