ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

স্পোর্টস ব্যুত্থান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৫:৪৩:২৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ৫:৪৩:২৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : আজ শনিবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ডাচ্ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে ‘স্পোর্টস ব্যুত্থান শীর্ষক সেমিনার’। উক্ত সেমিনার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যুত্থান এসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাহেদ রেজা (প্রাক্তন রাষ্ট্রদূত)। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যুত্থান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. এমএকে ইউরী বজ্রমুনি (ডিসকভারি চ্যানেল নির্বাচিত সুপার হিউম্যান)। 

মার্শাল আর্ট ভিত্তিক ক্রীড়া সংগঠন ব্যুত্থান এসোসিয়েশনের কার্যাবলি সম্পর্কে মিডিয়া কর্মীদের অবহিত করণের লক্ষ্যে আয়োজিত এ অনুষ্ঠানে ড. ইউরী ব্যুত্থানের গত ৪০ বছরের ইতিহাস ও সাফল্য তুলে ধরেন। আলোচনায় তিনি বলেন, ব্যুত্থান হচ্ছে বাংলাদেশি মার্শাল আর্ট সিস্টেম। যা ভারতীয় উপমহাদেশের নিজস্ব আত্মরক্ষার কৌশল। গৌরবময় সেই ইতিহাস হারিয়ে যেতে বসেছে। আর তাকে পুণরোজ্জীবিত করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় ব্যুত্থান অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য ২০১৩ সালে বাংলাদেশ ব্যুত্থান এসোসিয়েশন জাতীয় ক্রীড়া পরিষদের তালিকাভুক্ত হয়। প্রাচীন সেসব তথ্য ও তত্ত্ব নিয়ে গবেষণার আন্তর্জাতিক স্বীকৃতিও মিলেছে। ইতিমধ্যে বিশে^র বিভিন্ন দেশে ব্যুত্থান মার্শাল আর্ট বিভিন্ন বাহিনীর নিরাপত্তা কৌশলের পাশাপাশি ক্রীড়া হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

 



উল্লেখ্য, ১১ আগস্ট শুক্রবার বাংলাদেশ ব্যুত্থান এসোসিয়েশনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয় ২০তম জাতীয় ব্যুত্থান প্রশিক্ষক সম্মেলন। উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন ওয়ার্ল্ড ব্যুত্থান ফাউন্ডেশনের চেয়্যারম্যান লে: জেনারেল জহিরুল আলম (অব:) এনডিসি, পিএসসি। দিনব্যাপী এ সম্মেলনে ২৭টি জেলা থেকে ৪৪ জন প্রশিক্ষক অংশগ্রহণ করেন।

উক্ত সম্মেলনে ব্যুত্থান ও বজ্রপ্রাণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। বিকেলের সেশনে ব্যুত্থান প্রতিযোগিতার আইনকানুন সম্পর্কে সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারটি পরিচালনা করেন ব্যুত্থান মার্শাল আর্টের প্রতিষ্ঠাতা ও ১০ ডিগ্রি ব্ল্যাক বেল্ট সুপার হিউম্যান ড. ইউরী বজ্রমুনি।



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/আমিনুল

Walton
 
   
Marcel