ঢাকা, বৃহস্পতিবার, ৯ ভাদ্র ১৪২৪, ২৪ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

হারে শুরু চ্যাম্পিয়ন চেলসির

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১২ ১০:৩৩:৩১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ১০:৫০:৩৪ পিএম
ম্যাচ শুরুর মাত্র ১৪ মিনিটে সরাসরি লাল কার্ড দেখেন গ্যারি কাহিল

ক্রীড়া ডেস্ক : হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি। নিজেদের প্রথম ম্যাচে নয়জনের দল নিয়ে বার্নলির কাছে ৩-২ গোলে হেরেছে ‘ব্লুজ’রা।

গত ১৯ বছরের মধ্যে এই প্রথম প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে হারল চেলসি। টানা দুই মৌসুমেই প্রথম ম্যাচে হারল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল। গত মৌসুমে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে এসে প্রথম ম্যাচে হেরেছিল লেস্টার সিটি।

শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ১৪ মিনিটেই বড় ধাক্কা খায় চেলসি। বার্নলির স্টেভেন ডেফোরকে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসির নতুন অধিনায়ক গ্যারি কাহিল।

প্রথমার্ধের বাকি সময়ের গল্পটা আরো ভয়ংকর! বিরতিতে যাওয়ার আগেই যে চেলসি হজম করে তিন গোল! ২৪ ও ৪৩ মিনিটে বার্নলির হয়ে দুই গোল করেন স্যাম ভোকস। ৩৯ মিনিটে অন্য গোলটা করেন ওয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৯ মিনিটে চেলসির হয়ে একটি গোল শোধ করেন এই মৌসুমেই রিয়াল মাদ্রিদ থেকে স্ট্যামফোর্ড ব্রিজে আসা আলভারো মোরাতা। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে এসেছিলেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

৮১ মিনিটে সেস ফাব্রেগাস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে নয়জনের দলে পরিণত হয় চেলসি। অবশ্য ৮৮ মিনিটে ব্যবধান কমিয়ে উত্তেজনা ছড়িয়েছিলেন ডেভিড লুইজ। কিন্তু ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি।

রুনির স্বপ্নের প্রত্যাবর্তন

শৈশবের ক্লাব এভারটনে প্রত্যাবর্তনটা স্বপ্নের মতো হয়েছে ওয়েইন রুনির। তার একমাত্র গোলেই স্টোক সিটিকে হারিয়ে শুভ সূচনা করেছে এভারটন। ম্যাচের ৪৫ মিনিটে রুনির করা গোলটাই এভারটনকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেয়।

রুনির ক্লাব ক্যারিয়ার শুরু হয়েছিল এভারটনেই। ২০০৪ সালে তিনি এভারটন ছেড়ে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ১৩ বছরের ইউনাইটেড ক্যারিয়ার শেষে এ মৌসুমেই আবার ফিরেছেন এভারটনে। প্রাক-মৌসুমে প্রথম ম্যাচে গোলের পর এবার প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচেও গোল পেলেন ৩১ বছর বয়সি ইংলিশ তারকা। 



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/পরাগ

Walton Laptop