ঢাকা, বৃহস্পতিবার, ৯ ভাদ্র ১৪২৪, ২৪ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

পান্ডিয়ার সেঞ্চুরি, ভারতের ৪৮৭

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ৩:৩০:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৩:৩০:৪৮ পিএম

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে টেস্টে নিজেদের প্রথম ইনিংস শেষে চালকের আসনে রয়েছে ভারত। আজ হার্দিক পান্ডিয়ার সেঞ্চুরিতে ভর করে সবকটি উইকেট হারিয়ে ভারতের প্রথম ইনিংসে স্কোর ৪৮৭।

তিন ম্যাচ সিরিজের শেষ তথা তৃতীয় টেস্টে টসে জিতে পাল্লেকেলেতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। শুরু থেকেই আধিপত্য বজায় রেখেছিলেন ভারতীয় দুই ওপেনার। ওপেনিং জুটির ১৮৮ রানের  মাথায় ব্যক্তিগত ৮৫ রানে আউট হয়ে ফেরেন কে এল রাহুল। তবে শতরান করেন শিখর ধাওয়ান। তারা ফিরে যেতেই পুজারা ও রাহানে অল্প সময়ের মধ্যেই ফিরে যান। ম্যাচের এক সময়ে লঙ্কান বোলারদের দাপট দেখা যায়।

তবে পরিস্থিতি সামাল দেন অধিনায়ক কোহলি ও অশ্বিন। কিন্তু তারাও দলকে বেশি টানতে না পারায়  আজ একসময়ে ৩৩৯ রানে ৭ উইকেট হারিয়ে বসে ভারত। তবে শেষ দিকে ভারতের হয়ে পান্ডিয়ার ব্যাট আলো ছড়িয়েছে।

শনিবার প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৩২৯ রান। ঋদ্ধিমান সাহা ১৩ ও হার্দিক পান্ডিয়া ১ রানে অপরাজিত ছিলেন। আজ নিজের ব্যাটিংয়ে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন তিনি। ৯৬ বলে ৮টি চার ও ৭টি ছয়ের সাহায্যে ১০৮ রান করে আউট হন পান্ডিয়া। ততক্ষণে ভারতের স্কোর পৌঁছে গেছে ৪৮৭তে।

বল হাতে লঙ্কানদের হয়ে লাকসান সান্দাকান সর্বোচ্চ ৪টি এবং বিশওয়া ফার্নান্দো ৩টি উইকেট পান। দুটি উইকেট নেন পুষ্পকুমারা। আর ১টি উইকেট নেন লাহিরু কুমারা।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/শামীম/টিপু

Walton Laptop