ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

৩৫ বছরের রেকর্ড ভাঙলেন পান্ডিয়া

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ৩:৫২:৫০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৫:২৫:৪৪ পিএম

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কা সফরে একের পর এক রেকর্ড গড়েই চলেছেন ভারতীয় ব্যাটসম্যানরা। এরই মধ্যে টেস্টে সবচেয়ে বেশি টানা সাত ইনিংসে পঞ্চাশ বা তার বেশি রানের ইনিংসের বিশ্ব রেকর্ড ছুঁয়েছেন লোকেশ রাহুল। এবার আরেক রেকর্ড গড়লেন হার্দিক পান্ডিয়া।

ভারতের হয়ে টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন পান্ডিয়া। পাল্লেকেলে টেস্টে ভারতের প্রথম ইনিংসের ১১৬তম ওভারে আজ এই রেকর্ড করেন তিনি। আজ ব্যক্তিগত ১০৮ রানে আউট হন পান্ডিয়া।

শ্রীলঙ্কার বোলার পুষ্পকুমারার ওভারে ২৬ রান নিয়ে এই রেকর্ড গড়েন পান্ডিয়া। ওই ওভারে পান্ডিয়ার স্কোর ছিল ৪, ৪, ৬, ৬, ৬, ০। ওই ওভারেই ভারতের দলীয় সংগ্রহ ৪৩০ থেকে ৪৫৬ রানে নিয়ে যান তিনি।

এর আগে ভারতের হয়ে টেস্টে এক ওভারে সর্বোচ্চ ২৪ রানের রেকর্ড ছিল সন্দ্বীপ পাতিল ও কপিল দেবের। ১৯৮২ সালে রেকর্ডটা গড়েছিলেন সন্দ্বীপ। এর সাত বছর পর তার রেকর্ড ছুঁয়েছিলেন কপিল। ৩৫ বছরের পুরোনো রেকর্ডটা এবার ভেঙে দিলেন পান্ডিয়া।

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড গড়তে আরো ৩ রান প্রয়োজন ছিল পান্ডিয়ার। শেষ বলটি ডট না হলে হয়তো সেটা হয়ে যেত।

এক ওভারে সর্বোচ্চ ২৮ রানের বিশ্ব রেকর্ড যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা ও অস্ট্রেলিয়ার জর্জ বেইলির। ২৭ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। পান্ডিয়ার সমান ২৬ রান আছে আরো চারজনের।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/শামীম

Walton Laptop
 
   
Walton AC