ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যুবরাজ বাদ, অশ্বিন-জাদেজা বিশ্রামে

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ১৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুবরাজ বাদ, অশ্বিন-জাদেজা বিশ্রামে

ভারতীয় দল থেকে বাদ পড়েছেন যুবরাজ সিং

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচের ভারতীয় দলে জায়গা পাননি অভিজ্ঞ ব্যাটসম্যান যুবরাজ সিং।

ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলা সীমিত ওভারের সর্বশেষ দল থেকে সাতটি পরিবর্তন এসেছে। যুবরাজের পাশপাশি রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, দিনেশ কার্তিক, ঋষভ পন্ত, মোহাম্মদ শামিও দলে নেই। সামনে ব্যস্ত সূচির কথা ভেবে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজে খেলা অশ্বিন, জাদেজা, শামি ও উমেশকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা।

বিরাট কোহলিকে অধিনায়ক করে রোববার ঘোষিত ১৫ সদস্যের দলে ফিরেছেন লোকেশ রাহুল ও মনিশ পান্ডে। ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে থাকা রোহিত শর্মাও ফিরেছেন দলে। দলে ওপেনার তিনজন- শিখর ধাওয়ান, রোহিত ও রাহুল।

মিডল অর্ডারে উইকেটকিপার-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির সঙ্গে আছেন অজিঙ্কা রাহানে ও কেদার যাদব। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন পাল্লেকেলে টেস্টে

দলে তিন পেসার ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও শারদুল ঠাকুর। স্পিনার হিসেবে থাকছেন অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। ২০১৬ সালের অক্টোবরের পর এই প্রথম সীমিত ওভারের দলে ফিরলেন প্যাটেল।

৩৫ বছর বয়সি যুবরাজের বাদ পড়াটা অবশ্য প্রত্যাশিতই ছিল। ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩২ বলে ৫৩ করার পর থেকেই রানের জন্য হাপিত্যেশ করেছেন বাঁহাতি ব্যাটসম্যান। এরপর ছয় ইনিংসে তার সর্বোচ্চ রান ৩৯, ওয়েস্ট ইন্ডিজ সফরে।

আগামী ২০ আগস্ট ডাম্বুলায় ওয়ানডে দিয়ে শুরু হবে ভারত-শ্রীলঙ্কা সীমিত ওভারের সিরিজ।

ভারত দল :
বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, মনিশ পান্ডে, অজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ ও শারদুল ঠাকুর।




রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়