ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাউন্সারে প্রাণ গেল পাকিস্তানি ক্রিকেটারের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাউন্সারে প্রাণ গেল পাকিস্তানি ক্রিকেটারের

ক্রীড়া ডেস্ক : আবারো ফিলিপ হিউজের স্মৃতি মনে করিয়ে দিল আমাদের। ক্রিকেট মাঠে প্রতিপক্ষের বোলারের বাউন্সারে প্রাণ গেল এক তরুণ ক্রিকেটারের।

পাকিস্তানের এই ক্রিকেটারের নাম জুবায়ের আহমেদ। গত ১৪ আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত একটি ম্যাচে বোলারের বাউন্সারে প্রাণ হারান তিনি।

মার্দানে ব্যাটিং করার সময় একটি বাউন্সার তার মাথায় আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়েন জুবায়ের। এরপর আর উঠে দাঁড়াতে পারেননি তিনি। এর আগে চারটি লিস্ট এ ম্যাচ খেলেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন কোয়েটা বিয়ার্সের হয়ে।

উদীয়মান এই ক্রিকেটারের মৃত্যুতে আজ বুধবার শোক প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার পেজে লেখা হয়, ‘জুবায়ের আহমেদের মর্মান্তিক মৃত্যু আরো একবার স্মরণ করিয়ে দিল সব সময় সুরক্ষার জন্য হেলমেট পরিধান করা উচিত। জুবায়েরের পরিবারের প্রতি আমাদের সমবেদনা জ্ঞাপন করছি।’

ক্রিকেট ইতিহাসে বল কিংবা ব্যাটের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে। কিন্তু ২০১৪ সালে ফিলিপ হিউজের মৃত্যু ক্রিকেট বিশ্বকে কাঁদিয়েছিল। ২০১৪ সালের ২৫ নভেম্বর ঘরোয়া ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসের পেসার শন অ্যাবোটের বাউন্সার হুক করতে গিয়ে বল ফিলিপ হিউজের মাথায় লাগে। কয়েক সেকেন্ড দাঁড়িয়ে ছিলেন হিউজ। পরক্ষণেই ২২ গজের ক্রিজে লুটিয়ে পড়েন।

হিউজকে নিয়ে যাওয়া হয় সিডনি হাসপাতালে। সেখানে তার মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়। কিন্তু কোনো কাজ হয়নি। কোমায় চলে যান হিউজ। দুদিন পর ২৭ নভেম্বর তাকে মৃত ঘোষণা করেন অস্ট্রেলিয়ার ক্রিকেট টিমের চিকিৎসক পিটার বাকনার। তার মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে এসেছিল।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়