ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সংক্ষিপ্ত তালিকায় মেসি, রোনালদোর সঙ্গে নেইমার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৩, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংক্ষিপ্ত তালিকায় মেসি, রোনালদোর সঙ্গে নেইমার

ক্রীড়া ডেস্ক : গত ৯ বছর ধরে ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি নিজেদের মধ্যে ভাগাভাগি করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এবার ‘বেস্ট ফিফা ম্যানস প্লেয়ার’ অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় ওই দুই তারকার সঙ্গে যুক্ত হয়েছেন তরুণ ফুটবলার নেইমার। 

সময়ের সেরা এ তিন তারকা সঙ্গে ২৪ জনের দীর্ঘ তালিকায় রয়েছেন বার্সেলোনা ফুটবলার লুইস ‍সুয়ারেজ ও জিয়ানলুইজি বুফন। ‘বেস্ট ফিফা ম্যানস প্লেয়ার’ অ্যাওয়ার্ডের এ তালিকায় আরও রয়েছেন বার্সার মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। যদিও গত মৌসুমে ইনজুরির কারনে লা লিগার মাত্র ১৩টি ম্যাচ খেলার সুযোগ হয়েছিল তার।

‘বেস্ট ফিফা ম্যানস প্লেয়ার’ অ্যাওয়ার্ডের জন্য এবারও ফেবারিট ভাবা হচ্ছে রোনালদোকে। এবার জিতলে সবচেয়ে বেশিবার মেসির বর্ষসেরা হওয়ার রেকর্ড ছুঁয়ে ফেলবেন রোনালদো।

রিয়াল মাদ্রিদকে গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক সহ ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এছাড়া চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি।

এদিকে ক্লাব বার্সেলোনার হয়ে বড় কোনো শিরোপা না জিতলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জল ছিলেন মেসি। ক্লাব ফুটবলে গত মৌসুমে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। এছাড়া কাতালান ক্লাবটির হয়ে সর্বোচ্চ গোল করেন আর্জেন্টাইন তারকা। অন্যদিকে রোনালদো ও মেসির মতো এত গোলের রেকর্ড না থাকলেও বার্সার হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ জয়ে ভূমিকা রাখায় এ পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন নেইমার।



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়