ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘরের মাঠে বাংলাদেশ শক্তিশালী : হ্যান্ডসকম্ব

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘরের মাঠে বাংলাদেশ শক্তিশালী : হ্যান্ডসকম্ব

ক্রীড়া প্রতিবেদক : দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে এখন বাংলাদেশে অবস্থান করছে অস্ট্রেলিয়া দল। টাইগারদের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের জন্য বিকেএসপি, ফতুল্লা কিংবা ইউ ল্যাবের মাঠ পছন্দ না হওয়ায় সেটি না খেলার কথা জানিয়েছে তারা।

তবে একমাত্র প্রস্তুতি ম্যাচে না খেলার কথা জানালেও আগামী ২২ ও ২৩ আগস্ট একাডেমি মাঠে অনুশীলন করবেঅস্ট্রেলিয়া দল। এর আগে আজ গণমাধ্যমের সাংবাদিকদেরসঙ্গে কথা বলেছেন অস্ট্রেলিয়া দলের টপঅর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব।

নিজেদের কন্ডিশনে বাংলাদেশকে শক্তিশালী দাবী করে হ্যান্ডসকম্ব বলেন, ‘আমরা অবশ্যই জানি যে নিজেদের কন্ডিশনে বাংলাদেশ শক্তিশালী দল। আমরা এই সপ্তাহে একটি টিম মিটিং করেছি। বাংলাদেশ দলের শক্তিশালী দিকগুলোর কথা বিবেচেনা করেই আমাদের পুরো স্কোয়াড সাজানো হচ্ছে। আমরা নিজেদের কিছু পরিকল্পনা সূত্রের মতো প্রয়োগ করার চেষ্টা করবে। সেটা প্রয়োগ করে দেখব আমরা কতদূর যেতে পারি।’

তরুণ ক্রিকেটার হিসেবে উপমহাদেশে খেলার অভিজ্ঞতা নিয়ে হ্যান্ডসকম্বের বক্তব্য, ‘অন্য খেলোয়াড়দের মতো উপমহাদেশে আমাদের কয়েকজনের খেলার ততটা অভিজ্ঞতা নেই। রেন’শ এবং আমি নিজে ভারতে খেলতে পারায় বেশ ভাগ্যবান। ওই অভিজ্ঞতা আমাদের এখানে দুটি টেস্টে সহায়তা করবে। আমি মনে করছি না এখানেও খারাপ কিছু হবে। উপমহাদেশে মন খুলে খেলতে চাই। আমার মনে হয় এখানে যদি আপনার বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা না থাকে তাহলে বলের আচরণ নিয়েও ততটা উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। আপনি এখানে বেশ স্বাধীনভাবেই খেলতে পারবেন। যেখানে প্রত্যাশা থাকে বল সেখানে যে কোনো কিছুই করতে পারে।’

২০১৬ সালে নভেম্বরে অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় হ্যান্ডসকম্বের। ইতিমধ্যেই ৮ টেস্টের ক্যারিয়ারে ৫৪.২৭ গড়ে ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সম্প্রতি দারুণ ফর্মে রয়েছেন টপ অর্ডার এ ব্যাটসম্যান। ভারতের বিপক্ষে রাঁচি টেস্টে শন মার্শের সঙ্গে পঞ্চম উইকেটে ১২৪ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়ার ড্রয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। এছাড়া সবশেষ ডারউইনে প্রস্ততি ম্যাচে সেঞ্চুরি করে আবারও নিজের ফর্মে থাকার কথা জানান দেন ডানহাতি এ ব্যাটসম্যান।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়