ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘টেস্টে মুমিনুলের বিশাল ক্যারিয়ার’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘টেস্টে মুমিনুলের বিশাল ক্যারিয়ার’

মুমিনুল হক

ক্রীড়া প্রতিবেদক : ‘মুমিনুল আমাদের অন্যতম সেরা ব্যাটসমস্যান, এ নিয়ে কারও কোনো সন্দেহ নেই। ওকে যখন ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হয়েছিল, তখন আমরা চেয়েছিলাম ও টেস্টে আরো বেশি মনোযোগ দিক। ওকে আমরা কিন্তু টেস্ট বিশেষজ্ঞ হিসেবে দেখছি। ও যদি টেস্ট দলে না থাকে তাহলে তো খারাপ লাগবেই’- রোববার বিকেলে কথাগুলো বলছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান।

মুমিনুল হক শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন। তবে রোববার আবার দলে ফিরেছেন। আগের দিন তার বাদ পড়া নিয়ে অন্য সবার মতো বোর্ড সভাপতিও বিস্ময় প্রকাশ করেছেন। তিনি ১৪ জনের দল ১৫ জন করার কথাও বলেছেন। শুধু ঢাকা টেস্টের জন্য নয়, মুমিনুলের সামনে বিশাল ক্যারিয়ার অপেক্ষা করছে বলে জানিয়েছেন সভাপতি।

তার ভাষ্য,‘মুমিনুল বাদ পড়ার মতো কোনো খেলোয়াড় হতেই পারে না। এখনো আমি মনে করি, টেস্টে ওর সামনে বিশাল ক্যারিয়ার রয়েছে। আর সামনেও ও খুব ভালো খেলবে। কারণ, ও দেশের সম্পদ। ওকে যথাযথ মূল্যায়ন যেন করা হয়, যথাযথ সুযোগ যেন দেওয়া হয়, তা আমরা নিশ্চিত করব।’

বাংলাদেশের হয়ে কমপক্ষে ২২ টেস্ট খেলেছেন এমন ক্রিকেটারদের মধ্যে মুমিনুলের ব্যাটিং গড় সবার ওপরে। শেষ দুই টেস্টে ভালো করতে না পারায় মুমিনুল হক বাদ পড়েন। চোখের সমস্যায় মোসাদ্দেক হোসেন দল থেকে ছিটকে যাওয়ায় কপাল খুলেছে মুমিনুলের। একাদশে সুযোগ পেলে মুমিনুলের ওপর নজর থাকবে, তা বলার অপেক্ষা রাখে না।

তবে গত ২৪ ঘণ্টায় মুমিনুলের সঙ্গে ঘটে যাওয়া ঘটনায় তিনি পারফর্ম করতে কতুটুকু প্রস্তুত। কোচ আস্থা হারানোয় স্বাভাবিকভাবেই মানসিকভাবে পিছিয়ে থাকবেন মুমিনুল। কোনো সিরিজের আগে এমন পরিস্থিতি পুনরায় যেন না হয় সেজন্য টিম ম্যানেজমেন্টসহ, নির্বাচক এবং দলের সঙ্গে সংশিষ্ট সকলকে আলোচনা করে কথা বলার কথা জানিয়েছেন বিসিবি প্রধান।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়