ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রুনির মাইলফলকের ম্যাচে সিটিকে বাঁচালেন স্টার্লিং

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৭, ২২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুনির মাইলফলকের ম্যাচে সিটিকে বাঁচালেন স্টার্লিং

মাইলফলক ছোঁয়া গোলের পর ওয়েইন রুনি

ক্রীড়া ডেস্ক : তিনি ফুরিয়ে গেছেন। তিনি গোল করতে পারেন না। দলে অবদান রাখতে পারেন না। টাকার জন্য চীনে কিংবা যুক্তরাষ্ট্রে যেতে চান। প্রিমিয়ার লিগ ফুটবলে দেওয়ার মতো তার কাছে আর কিছুই নেই। কত সমালোচনা! টানা দুই ম্যাচে দুই গোল করে সব সমালোচনার জবাব দিলেন ওয়েইন রুনি। তার নৈপুণ্যেই লিগ শিরোপার অন্যতম দাবিদার ম্যানচেস্টার সিটির কাছ থেকে পয়েন্ট কেড়ে নিয়েছে এভারটন। রাহিম স্টার্লিংয়ের গোলে কোনোমতে পরাজয় এড়িয়েছে পেপ গার্দিওলার দল।

অথচ সোমবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে সহজেই তিন পয়েন্ট তুলে নেওয়ার লক্ষ্যে মাঠে নেমেছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু ম্যাচের অর্ধেকটা সময় ১০ জন নিয়ে খেলা গার্দিওলার দলকে একটা সময় উল্টো পরজয়ই চোখ রাঙাচ্ছিল। ম্যাচ শেষ হওয়ার ৮ মিনিট বাকি থাকতে গোল করে সিটিকে বাঁচিয়েছেন স্টার্লিং। ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে। ২০০৬ সালের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে ঘরের মাঠে প্রথম ম্যাচে পয়েন্ট হারাল সিটি।

রাতরা ছিল আসলে রুনির। ইংলিশ তারকা এ মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে শৈশবের ক্লাব এভারটনে ফিরেছেন। প্রথম ম্যাচেই স্টোক সিটির বিপক্ষে গোল করে দলকে জয় এনে দিয়েছিলেন। কাল টানা দ্বিতীয় ম্যাচেও গোল করলেন। ৩৪ মিনিটে রুনির গোলেই এগিয়ে যায় এভারটন। ডি-বক্সের ভেতর তাকে বল বাড়িয়েছিলেন ম্যাসন। সেই বলে রুনির সোজাসুজি শট সিটির গোলরক্ষকের গায়ে লেগে জাল খুঁজে নেয়।



এই গোলেই দারুণ এক মাইলফলক ছুঁয়েছেন রুনি। মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে ২০০ গোল করলেন ৩১ বছর বয়সি তারকা। ২৬০ গোল করে তার ওপরে প্রাক্তন ইংলিশ তারকা অ্যালান শিয়েরার। রুনির পেছনে আছেন ম্যানচেস্টার সিটির প্রাক্তন দুই খেলোয়াড় অ্যান্ডি কোল (১৮৭ গোল) ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ড (১৭৭ গোল)।

রুনির গোলের এক মিনিট আগে এগিয়ে যেতে পারত সিটিই। কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর শট পোস্টে লেগে ফিরলে হতাশ হতে হয় স্বাগতিক দর্শকদের। উল্টো বিরতিতে যাওয়ার আগে বড় ধাক্কা খায় স্বাগতিকরা। দুই মিনিটের ব্যবধানে দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন এ মৌসুমেই সিটিতে আসা ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার।

দ্বিতীয়ার্ধে একটা সময় সিটির যখন পরাজয় অনিবার্য মনে হচ্ছিল, তখনই ত্রাণকর্তা হয়ে দেখা দেন স্টার্লিং। ৮২ মিনিটে ডান দিক থেকে ডানিলোর ক্রস হেড করে ফিরিয়েছিলেন ম্যাসন। কিন্তু বিপদমুক্ত হয়নি। বল এসে পড়ে স্টার্লিয়ের পায়ে। জোরালো ভলিতে বল জালে পাঠিয়ে সিটিকে সমতায় ফেরান ২২ বছর বয়সি ইংলিশ মিডফিল্ডার।



৮৮ মিনিটে মরগান শ্নাইডারলিন দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে এভারটনও ১০ জনের দলে পরিণত হয়েছিল। তাতে অবশ্য সিটির ভাগ্য ফেরেনি।




রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়