ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাংলাদেশের স্পিন পরামর্শক সুনীল যোশি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৮, ২২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের স্পিন পরামর্শক সুনীল যোশি

সুনীল যোশি

ক্রীড়া প্রতিবেদক : কদিন আগে বিসিবি জানিয়েছিল স্পিন বোলিং কোচ হিসেবে । কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন প্রাক্তন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার। শেষ পর্যন্ত ভারতের প্রাক্তন বাঁহাতি স্পিনার সুনীল যোশিকে স্পিন বোলিং পরামর্শকের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী রাইজিংবিডিকে জানিয়েছেন, প্রাথমিকভাবে যোশির সঙ্গে চুক্তি হয়েছে অস্ট্রেলিয়া সিরিজ পর্যন্ত, ‘কাল (সোমবার) রাতে আমাদের সঙ্গে যোশির চুক্তি হয়েছে। অস্ট্রেলিয়া সিরিজে তিনি আমাদের দলের স্পিন উপদেষ্টা হিসেবে কাজ করবেন। যদি ক্রিকেটাররা উনার কাজে উপকৃত হয়, তাহলে উনার সঙ্গে বড় সময়ের জন্য চুক্তি করা হবে। ২-১ দিনের মধ্যে তিনি ঢাকায় চলে আসবেন।’ 

ভারতীয় ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজ’কে যোশি বলেছেন, ‘হ্যাঁ, আমি অস্ট্রেলিয়া সিরিজের জন্য স্পিন পরামর্শক হিসেবে কাজ করব। আমি শিগগিরই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেব।’

যোশি ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ৬৯টি ওয়ানডে খেলেছেন। তার অলরাউন্ড পারফরম্যান্সেই ২০০০ সালে বাংলাদেশ অভিষেক টেস্টে ভারতের কাছে হেরেছিল। যোশি হয়েছিলেন ম্যাচসেরা। সেই ম্যাচে তার একমাত্র ইনিংসে ৯২ রানের পাশাপাশি বল হাতে ম্যাচে নিয়েছিলেন ৮ উইকেট।

রুয়ান কালপাগেকে বরখাস্ত করার পর থেকেই স্পিন বোলিং কোচ ছাড়া চলছে বাংলাদেশ দল। ২০১৬ সালের জুলাইয়ে গুলশানের হলি হার্টিজানে হামলার পর নিরাপত্তার অজুহাতে বাংলাদেশে না ফেরায় পরের মাসে এই শ্রীলঙ্কানকে বরখাস্ত করে বিসিবি।



রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়