ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটনের সংবর্ধনা পাচ্ছেন আব্দুল হালিম

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের সংবর্ধনা পাচ্ছেন আব্দুল হালিম

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ২০১১ ও ২০১৫ সালে দুটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়েছিলেন আব্দুল হালিম। এবার ওয়ালটনের ব্যানারে আরো একটি রেকর্ড গড়েছেন বাংলাদেশের এই খ্যাতিমান ফুটবল প্রদর্শক।

বল মাথায় নিয়ে সাইকেল চালিয়ে সবচেয়ে বেশি দূরত্ব অতিক্রম করার রেকর্ড গড়েছেন তিনি (Greatest distance travelled on a bicycle balancing a football on the head)। ১০ আগস্ট তার এই রেকর্ডের স্বীকৃতি দিয়েছে গিনেস বুক কর্তৃপক্ষ। এর মধ্য দিয়ে মার্সেল এবং ওয়ালটনের ব্যানারে হ্যাটট্রিক রেকর্ড গড়েন মাগুরার এই কৃতি সন্তান।

বল মাথায় নিয়ে সবচেয়ে বেশি দূরত্ব অতিক্রম করার রেকর্ড গড়ায় ওয়ালটন গ্রুপ আব্দুল হালিমকে সংবর্ধনা দিবে বৃহস্পতিবার। আর্থিকভাবে পুরস্কৃত করা হবে হালিমকে। পাশাপাশি ওয়ালটন গ্রুপের পণ্যসামগ্রী উপহার দিয়েও উৎসাহিত করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ। উপস্থিত থাকবেন ওয়ালটন গ্রুপের কর্মকর্তাগণ ও হালিমের এই রেকর্ড গড়ার ক্ষেত্রে যে কমিটি গঠন করা হয়েছিল সেই কমিটির সদ্যসবৃন্দ।

উল্লেখ্য, চলতি বছরের ৮ জুন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে বল মাথায় নিয়ে সাইকেল চালিয়ে ১৩.৭৪ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে নতুন রেকর্ড গড়ার প্রচেষ্টা চালান হালিম। সেদিন সকাল ১১.৫৩ মিনিটে তিনি বল মাথায় নিয়ে সাইকেল চালানো শুরু করেন। প্রবল বাতাসের ঝাপটায় দুপুর ১টা ১২ মিনিটে তার মাথা থেকে বল পড়ে যায়। ততক্ষণে ৯১ ল্যাপে ১৩.৭৪ কিলোমিটার অতিক্রম করে ফেলেন তিনি, যা নতুন রেকর্ড।

২০১৬ সালে এই রেকর্ড গড়ার জন্য হালিম যখন গিনেস বুক কর্তৃপক্ষের কাছে আবেদন করেন, তখন তারা কমপক্ষে ৫ কিলোমিটার অতিক্রম করার সীমা নির্ধারণ করে দিয়েছিল। তাদের বেঁধে দেওয়া সেই সীমা ১ ঘণ্টা ১৯ মিনিটে অতিক্রম করে হালিম ১৩.৭৪ কিলোমিটার করেছেন। একটি মূল ক্যামেরা দিয়ে তার পুরো সময়ের ভিডিও ধারণ করা হয়েছিল।

এরপর আনুষ্ঠানিকভাবে তার রেকর্ড গড়ার প্রচেষ্টার পুরো ভিডিও, স্থিরচিত্র এবং এ নিয়ে ইলেট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত সংবাদের প্রমাণাদি গিনেস বুক কর্তৃপক্ষের কাছে জমা দেওয়া হয়। সেটি বিচার-বিশ্লেষণ করে ১০ আগস্ট সময় বিকেল ৫টায় আব্দুল হালিমকে নতুন এই রেকর্ডের স্বীকৃতি দেয় গিনেস বুক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড সৃষ্টিকারী আব্দুল হালিম ২০১১ সালে বল মাথায় রেখে হেঁটে দীর্ঘ পথ অতিক্রম করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন। এরপর বল মাথায় নিয়ে রোলার স্কেটিং জুতা পরে দ্রুততম সময়ে (২৭.৬৬ সেকেন্ড) ১০০ মিটার অতিক্রম করে ২০১৫ সালে নতুন একটি রেকর্ড গড়েন। দুটো রেকর্ড গড়ার ক্ষেত্রেই তাকে পৃষ্ঠপোষকতা করেছিল দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়