ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্লেজিং পছন্দ করেন না মুস্তাফিজ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্লেজিং পছন্দ করেন না মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক: স্লেজিং এখন ক্রিকেট বিশ্বে খুব পরিচিত শব্দ। ক্রিকেট মনস্তাত্ত্বিক খেলা।ক্রিকেটে ব্যাট-বলের লড়াইয়ে আজকাল অনেকেই স্লেজিংকে অস্ত্র হিসেবে ব্যবহার করছেন।মূলত: প্রতিপক্ষ খেলোয়াড়কে উসকে দিয়ে তার মনোবলে আঘাত হানতেই স্লেজিং এর ব্যবহার।

এ কাজটা এখন ক্রিকেট বিশ্বের প্রায় সব ক্রিকেট দলই কম-বেশি করে। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডের ক্রিকেটাররা মাঠে ব্যাট-বলের লড়াইয়ের পাশাপাশি স্লেজিং নিয়েও প্রতিযোগিতা করে। খেলার মাঠে এটা তৈরি করে ভিন্ন উত্তেজনা, আবহ। তবে ব্যক্তি বিশেষে স্লেজিং পছন্দ করেন না অনেকেই। বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানও একই দলের।

স্লেজিং করতেও পছন্দ করেন না, পেতেও পছন্দ করেন না। ভারতের বিরাট কোহলি একবার বোলিংয়ের সময় মুস্তাফিজকে স্লেজিং করেছিলেন। কিন্তু পুচকে মুস্তাফিজ ছিলেন নিরব। নিজের ধারালো অস্ত্রই ছিল সেদিনের জবাব। ওয়ানডেতে স্মরণীয় অভিষেকের পরের ম্যাচে মুস্তাফিজের এক ওভারে একটি চার ও ছয় মারেন বিরাট কোহলি। এরপরই স্লেজিং করে বসেন বিরাট। কি বলেছিলেন? শুনুন মুস্তাফিজের মুখেই,‘    আমি সেদিন কোহলির উইকেট পাইনি। তবে পেলে অবশ্যই ভালো লাগত। একটা চার ও ছয় মারার পর কোহলি আমাকে এসে বলে এতো আস্তে বোলিং করি কেন? আমি তাকে কোনো উত্তর দেইনি। আমি স্লেজিং করি না। আমি এটা পছন্দও করি না। আমাকে অনেকেই বলে পেসারদের স্লেজিং করতেই হবে। কিন্তু আমি মনে করি ব্যাটসম্যানদের তাদের কাজ করা উচিত। আমার কাজ আমার করা উচিত।’

ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি সেদিন মুস্তাফিজকে উসকে দেওয়ার চেষ্টা করেছিলেন ভালোভাবেই। কিন্তু মুস্তাফিজ ছিলেন নিরব। নিরবে থেকেই নিজের কাজ করে গিয়েছিলেন বলেই ম্যাচে ৪৩ রানে ৬ উইকেট পেয়েছিলেন। পাশাপাশি পেয়েছিলেন ম্যাচসেরার পুরস্কারও। বাংলাদেশকে দিয়েছিলেন ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়