ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে বিশ্রামে সাকিব

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ১১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে বিশ্রামে সাকিব

সাকিব আল হাসান

ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে সাকিব আল হাসানকে। তবে তিনি চাইলে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন।

সোমবার মিরপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। 

আগের দিন ছয় মাসের জন্য টেস্ট থেকে বিশ্রাম চেয়ে বিসিবির কাছে আবেদন করেছিলেন সাকিব। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টের পর ডিসেম্বরে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেও পাওয়া যেত না তাকে।

বিসিবি আপাতত তাকে শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম দিয়েছে। সাকিবের ছয় মাসের ছুটি চাওয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন আকরাম খান।

আকরাম খান বলেছেন, ‘সাকিবকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে সে যদি তার সিদ্ধান্ত পরিবর্তন করে এবং দ্বিতীয় টেস্টে খেলতে চায় তাহলে খেলতে পারবে।’

সাকিবকে বিশ্রাম দেওয়ার কারণটাও ব্যাখ্যা করলেন আকরাম খান, ‘সে টেস্টে খুবই ভালো খেলছে। আপনারা দেখছেন নিউজিল্যান্ডে সে ডাবল সেঞ্চুরি করল। অস্ট্রেলিয়ার বিপক্ষেও ভালো খেলল। তবে এটা তো সত্য তার ওপর অনেক চাপ পড়ে যাচ্ছে। সব ফরম্যাটেই সে খেলছে। চিঠিতে সে উল্লেখ করেছে, শারীরিক ও মানসিকভাবে সে ক্লান্ত। তাই তার ছয় মাসের ছুটি প্রয়োজন।’

টেস্টে বিশ্রামে থাকলেও দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলবেন সাকিব।  

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৭/পরাগ/অামিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়