ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

অবশেষে বুফনকে হারালেন মেসি

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ১১:৩৮:৫৭ এএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ২:৩৩:৪৭ পিএম

ক্রীড়া ডেস্ক : কারিয়ারে সব মিলিয়ে পাঁচশর বেশি গোল করে ফেলেছেন লিওনেল মেসি। কিন্তু জুভেন্টাসের বুড়ো গোলররক্ষক জিয়ানলুইজি বুফনের বিপক্ষে এতদিন গোলের দেখা পাননি পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা। অবশেষে কিংবদন্তি এ গোলরক্ষককে হারাতে সক্ষম হয়েছেন মেসি।

চ্যাম্পিয়নস লিগে মৌসুমের শুরুতে গতকাল জুভেন্টাসকে প্রতিপক্ষ হিসেবে পায় বার্সা। ন্যু ক্যাম্পে জুভেন্টাসের বিপক্ষে এ ম্যাচে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। এ জয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

গত মৌসুমেও জুভেন্টাসের বুফনকে হারানোর সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উল্টো জুভেন্টাসের বিপক্ষে দুই লেগে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়তে হয়েছে মেসির বার্সাকে।

বুফনের বিপক্ষে দীর্ঘ ১২ বছরের এই অচলায়তন গতকাল রাতে ভেঙে দিয়েছেন মেসি। ২০১৫ সালের ফাইনালেও জুভেন্টাসের মুখোমুখি হয়েছিল বার্সা।সেবারও বার্সা শিরোপা জিতলেও বুফনের বিপক্ষে গোলবঞ্চিত ছিলেন মেসি।

গতকাল রাতে ম্যাচের ৪৫ মিনিটেই দেম্বেলের সহায়তায় বুফনকে ফাঁকি দিয়ে জালে বল পাঠান মেসি। মাঝে ইভান রাকিতিচের দ্বিতীয় গোলের পর ম্যাচের ৬৯ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন মেসি। গতকাল জোড়া গোল করায় চ্যাম্পিয়নস লিগে মেসির গোল সংখ্যা দাঁড়িয়েছে ৯৯টিতে। আর এক গোল হলেই শত গোলের মাইলফলকে পৌঁছবেন বার্সেলোনা সুপারস্টার।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/শামীম/টিপু

Walton Laptop
 
     
Walton