ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানে খেলে কত পাচ্ছেন তামিম?

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ১২:৫৯:২৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৪:৪৭:০৯ পিএম

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে ইন্ডিপেনডেন্স কাপে আইসিসি বিশ্ব একাদশের হয়ে খেলতে বর্তমানে দেশটিতে অবস্থান করছেন তামিম ইকবাল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে গতকাল পাকিস্তানের বিপক্ষে ২০ রানে হেরেছে তামিম-ডুপ্লেসি-আমলাদের নিয়ে গড়া বিশ্ব একাদশ।

গতকাল প্রথম ম্যাচে খেলতে নেমে বিশ্ব একাদশের হয়ে ১৮ রান করেছে বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। ১৮ বলে ৩ বাউন্ডারিতে ১৮ রান করেছেন তিনি।

ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরাতে দীর্ঘদিন ধরেই চেষ্টা চালিয়ে আসছে পাকিস্তান। আইসিসি ও বিভিন্ন দেশের ক্রিকেটারদের সঙ্গে অনেক আলোচনার পর এই সিরিজটি মাঠে গড়িয়েছে। বিদেশি ক্রিকেটারদের আকৃষ্ট করতে আগে থেকেই মোটা অঙ্কের পারিশ্রমিকের কথা জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে খেলতে যাওয়া ক্রিকেটারদের প্রত্যেককে ৭৫ হাজার থেকে ১ লাখ ডলার দেওয়ার ঘোষণা দেয় পিসিবি। বাংলাদেশি টাকায় যা ৬০ থেকে ৮০ লাখ। আন্তর্জাতিক মহলের সুদৃষ্টি ফেরাতে তিন ম্যাচের এ সিরিজের জন্য সব মিলিয়ে ২৫ থেকে ৩০ লাখ ডলার খরচ করতে যাচ্ছে পিসিবি।

ক্রিকেটার ও স্টাফদের পারিশ্রমিক ছাড়াও লজিস্টিক খরচ ও নিরাপত্তা খরচও বহন করতে হচ্ছে পিসিবিকে। সন্ত্রাসী হামলার চোখ রাঙানি উপেক্ষা করে এই সিরিজের নিরাপত্তা নিশ্চিত করতে দুটি আন্তর্জাতিক সিকিউরিটি কনসালটেন্ট প্রতিষ্ঠান কাজ করছে। রেগ ডিকাসন ও নিকোলাস স্টেইনদের ওই প্রতিষ্ঠানকে ১.১ মিলিয়ন ডলার খরচ করে নিয়োগ দিয়েছে আইসিসি।

গতকাল প্রথম ম্যাচের পর আজ দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বিশ্ব একাদশ। ১৪ সদস্যের এই বিশ্ব একাদশের নেতৃত্ব দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি। এই সিরিজের শেষ ম্যাচটি ১৫ সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/শামীম/টিপু

Walton Laptop
 
     
Walton