ঢাকা, মঙ্গলবার, ২ কার্তিক ১৪২৪, ১৭ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘আমি এত বড় খেলোয়াড় হইনি যে বিশ্রামের প্রয়োজন’

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৬ ১:৩২:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-২৫ ৭:১৬:২০ পিএম

ক্রীড়া প্রতিবেদক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলতে আজ দু্ই ধাপে ঢাকা ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে আজ সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে বিশ্রামের আবেদন করেন বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। মুশফিকের সংবাদ সম্মেলনেও আজ কথা উঠল সাকিবের বিশ্রাম নিয়ে।

টেস্ট দলপতি, সিনিয়ার ক্রিকেটার হিসেবে সাকিবের বিশ্রাম নিয়ে আগেই জানার কথা ছিল মুশফিকুর রহিমের। কিন্তু চমকে দেওয়ার খবর হচ্ছে, বোর্ড সভাপতির সঙ্গে সাকিবের আলোচনার আগে কিছুই জানতেন না তিনি! সাকিব আল হাসান নিজেও মুশফিকের সঙ্গে কোনো আলোচনা করেননি! আনুষ্ঠানিকভাবে কিছু না জানলেও ‘এদিক-সেদিক’ থেকে সাকিবের বিশ্রাম নিয়ে কথা শুনেছেন টেস্ট দলপতি।

ছয় মাসের বিশ্রাম চেয়ে দক্ষিণ আফ্রিকায় দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ছুটি পেয়েছেন সাকিব। তাকে দুই টেস্টের জন্য দলে রাখা হয়নি। আজ দুপুরে মিরপুরে সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘বোর্ড সভাপতির সঙ্গে সাকিবের কথা বলার পর জানতে পেরেছি ও (সাকিব) একটা ব্রেক চেয়েছে। আমরা অফিসিয়ালি ওভাবে জানতাম না। আমরা এদিক-সেদিক থেকে শুনেছি।’

‘ব্রেক দেওয়া হবে কি হবে না সে বিষয়ে আমরা আসলে জানতাম না। দল ঘোষণার শেষ মুহূর্তে এটা হয়েছে। আমরা মানসিকভাবে তৈরি ছিলাম যখন শুনেছিলাম। ও যদি নাও যায় তাহলেও আমাদেরকে খেলতে হবে’- যোগ করেন মুশফিক।

জাতীয় দল ছাড়াও আইপিএল, সিপিএল কিংবা পিএসএলের মতো বিশ্বের বিভিন্ন ঘরোয়া লিগে খেলে থাকেন সাকিব আল হাসান। টানা খেলার ক্লান্তি থেকে ‘মুক্তির’ জন্যই তার এমন বিশ্রাম। তবে জাতীয় দলের খেলা ছাড়া মুশফিকও কি কম খেলেন? জাতীয় দলের খেলার ফাঁকে সুযোগ পেলে ঘরোয়া ক্রিকেটে খেলতে দেখা যায় মুশফিককে। ক্লান্তি দূর করতে সাকিবের মতো তার বিশ্রাম প্রয়োজন আছে কিনা জানতে চাইলে মুশফিকের জবাব, ‘আমি এত বড় খেলোয়াড় হইনি যে আমার বিশ্রাম প্রয়োজন।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/টিপু

Walton
 
   
Marcel