ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

দক্ষিণ আফ্রিকায় যেতে পারেননি রুবেল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৯ ৮:৫৭:৪৫ এএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৯ ১২:১০:৩৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক: দুই ভাগে ভাগ হয়ে দক্ষিণ আফ্রিকা গিয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল, গত ১৬ সেপ্টেম্বর সকালে ৫ ক্রিকেটার ও সন্ধ্যায় ১০ ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছেড়েছে।

সন্ধ্যার ফ্লাইটে মুশফিকুর রহিমের সঙ্গে ছিলেন মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, মুমিনুল হক ও রুবেল হোসেন। কিন্তু খোঁজ নিয়ে জানা গেল রুবেল হোসেনকে বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে। জাতীয় দলকে বহনকারী বিমান কর্তৃপক্ষ রুবেল হোসেনকে বোর্ডিং পাস দেয়নি। দক্ষিণ আফ্রিকায় যাওয়ার ইমিগ্রেশন ক্লিয়ারেন্স ছিল না রুবেল হোসেনের। অন্য সবার ক্লিয়ারেন্স পেলেও রুবেল হোসেনের ক্লিয়ারেন্স পায়নি বিমান কর্তৃপক্ষ। এ কারণে রুবেলের বোর্ডিং পাস ইস্যু করা সম্ভব হয়নি।

এ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন বলেছেন,‘একটা নুতন নিয়ম হয়েছে যে ভ্রমণকারীকে অবশ্যই ‘ওকে টু বোর্ড’ ক্লিয়ারেন্স পেপার নিয়ে সফর করতে হয়। বিমান কর্তৃপক্ষ সেটা পেয়ে থাকে। অন্য সবারটা এলেও রুবেল হোসেনের ক্লিয়ারেন্স পেপার পাওয়া যায়নি। এ কারণে রুবেল যেতে পারেনি। আমরা ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ করছি। দ্রুত বিষয়টির সমাধান হবে এবং ওই পেপার চলে আসলে আমরা তাকে বিমানে উঠিয়ে দিব।’

ঘটনার দুদিন পেরিয়ে গেলেও রুবেল কবে যাচ্ছেন তা নিশ্চিত নয়। এছাড়া দক্ষিণ আফ্রিকায় শনি ও রোববার সাপ্তাহিক ছুটি হওয়ায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা কাজ করতে পারেননি। বোর্ড ধারণা করছে আজ-কালকের মধ্যেই ক্লিয়ারেন্স পেয়ে রুবেল দক্ষিণ আফ্রিকার বিমানে চড়তে পারবেন।

এদিকে বেনোনিতে গতকাল প্রথমবারের মতো অনুশীলন করেছে বাংলাদেশ দল। ইংল্যান্ড থেকে দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছেন শুভাশিষ রায়। ওপেনার তামিম ইকবালও দলের সঙ্গে যোগ দিয়েছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/টিপু

Walton
 
   
Marcel