ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এবার ঝুলন গোস্বামীর বায়োপিক

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার ঝুলন গোস্বামীর বায়োপিক

ঝুলন গোস্বামী

ক্রীড়া ডেস্ক : মোহাম্মদ আজহারউদ্দিন, মহেন্দ্র সিং ধোনি, শচীন টেন্ডুলকারের পর এবার ভারতীয় নারী ক্রিকেটার ঝুলন গোস্বামীর জীবনী নিয়ে নির্মিত হচ্ছে চলচিত্র। প্রাথমিকভাবে সিনেমাটির নাম ঠিক করা হয়েছে ‘চাকদা এক্সপ্রেস’।

গত বছর আজহারউদ্দিন ও ধোনিকে নিয়ে দুটি বায়োপিক মুক্তি পায়। এ বছর তৈরি হয়েছে ভারতীয় কিংবদন্তি টেন্ডুলকারের বায়োপিক। সিনেমাগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে, ব্যবসাও ভালোই করেছে। এই সাফল্যের কথা মাথায় রেখেই ঝুলনের জীবনী রঙিন পর্দায় তুলে ধরার উদ্যোগ নিয়েছেন পরিচালক সুশান্ত দাস। সিনেমাটি হবে হিন্দিতে।

সুশান্ত দাস এর আগে ২০১২ সালে বাংলা সিনেমা ‘আসছে বছর আবার হবে’ পরিচালনা করেন। তিনি ‘পিটিআই’কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, আগামী বছরের এপ্রিলে শুরু হবে ঝুলনের বায়োপিকের শুটিং। শুটিং হবে উত্তর ২৪ পরগনার ঝুলনের শহর চাকদা থেকে ইংল্যান্ডের লর্ডস পর্যন্ত।

পর্দায় ঝুলনের চরিত্রে কাকে দেখা যাবে, সেটা এখনো ঠিক হয়নি। পরিচালক জানিয়েছেন, এ জন্য বলিউডের প্রথমসারির কয়েকজন অভিনেত্রীর কথা ভাবা হচ্ছে। তাদের সঙ্গে কথাও চলছে। তাদের মধ্য থেকেই একজনকে বেছে নেওয়া হবে।

সুশান্ত দাসের আশা, এই বায়োপিক বহু তরুণ-তরুণীকে উদ্বুদ্ধ করবে, ‘আমরা এমএস ধোনি ও শচীন টেন্ডুলকারের বায়োপিক দেখেছি। তবে কোনো নারী ক্রিকেটারকে নিয়ে এই প্রথম বায়োপিক হতে চলেছে। আশা করি, এটি লাখো তরুণ-তরুণীকে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করবে।’

৩৪ বছর বয়সি ঝুলন মেয়েদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটের মালিক। ইংল্যান্ডে অনুষ্ঠিত গত নারী বিশ্বকাপের ফাইনালে লর্ডসে স্বাগতিকদের কাছে হেরে যায় ঝুলন-মিতালিদের ভারত।

তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়