ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২০ বছরের মধ্যে রিয়ালের বাজে শুরু

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৩, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০ বছরের মধ্যে রিয়ালের বাজে শুরু

ক্রীড়া ডেস্ক: টানা ৭৩ ম্যাচে গোল করে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের রেকর্ড গত ম্যাচেই ছুঁয়েছিল রিয়াল মাদ্রিদ।

রিয়াল বেতিসের বিপক্ষে গোল পেলে সেই রেকর্ড শুধুই নিজেদের করে নেওয়ার সুযোগ ছিল লস ব্লাঙ্কোসদের। কিন্তু লা লিগায় পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা শেষে রোনালদোর ফেরার ম্যাচে ১-০ গোলে হেরেছে জিনেদিন জিদানের দল।

গতকাল চিরচেনা মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ হেরে যাওয়ায় লা লিগায় প্রথম তিন ম্যাচের সবকটিতেই জয় বঞ্চিত থাকল রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে গত ২০ বছরের মধ্যে মৌসুমের শুরুটা এমন বাজে হল রিয়ালের।

এর আগে ১৯৯৫-৯৬ মৌসুমে ঘরের মাঠে প্রথম তিনটি লিগ ম্যাচে জয় পেতে ব্যর্থ হয়েছিল রিয়াল। ওই সময়ে দুই ম্যাচে হারের সঙ্গে অপরটিতে ড্র করেছিল মাদ্রিদের সেরা ক্লাবটি।

লা লিগায় আগের ম্যাচে ভ্যালেন্সিয়া ও লেভান্তের বিপক্ষে ড্র করেছে রিয়াল। রোনালদোর প্রত্যাবর্তনের ম্যাচে জয়ের স্বপ্ন দেখলেও উল্টো হেরে পয়েন্ট হারিয়েছে লস ব্লাঙ্কোসরা। আর এ হারে লা লিগায় ৫ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে চলে গেছে দলটি।

১৯৯৫-৯৬ মৌসুমে লা লিগায় ষষ্ঠ স্থানে থেকে শেষ করেছিল রিয়াল। ওই মৌসুমে শিরোপা জিতেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। শিরোপা জয়ী অ্যাটলেটিকোর সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান ছিল ১৭। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এ দলটি বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে আছে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়