ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্মিথের সেঞ্চুরি, ধোনির ট্রিপল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্মিথের সেঞ্চুরি, ধোনির ট্রিপল

স্টিভেন স্মিথ ও মহেন্দ্র সিং ধোনি

ক্রীড়া ডেস্ক : দারুণ মাইলফলক স্পর্শ করলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ও ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি।

বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেনে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। ম্যাচটা অস্ট্রেলিয়ার হয়ে স্মিথের ১০০তম ওয়ানডে। আর ভারতের হয়ে ধোনির ৩০০তম ওয়ানডে।

লেগ স্পিনার হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন স্মিথ। পরে হয়ে গেছেন অস্ট্রেলিয়ার অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান। ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রথম ৩৮ ওয়ানডেতে ২০.৭৩ গড়ে তার রান ছিল মাত্র ৪৭৭। হাফ সেঞ্চুরি ছিল না একটিও।

২০১৪ সালের অক্টোবরে শারজাহতে পাকিস্তানের বিপক্ষে তিন নম্বরে নেমে করলেন সেঞ্চুরি। এরপরই যেন বদলে গেল স্মিথের ব্যাটিং। শেষ ৬১ ওয়ানডেতে তার রান ২ হাজার ৭১১। গড় ৫৪.২২! সেঞ্চুরি আটটি। এর মধ্যে আছে ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরির ইনিংসও।

আর ধোনি তো ভারতের সর্বকালের সবচেয়ে সফলতম অধিনায়ক। তিন ফরম্যাটের নেতৃত্ব ছাড়ার পর তিনি এখন খেলছেন শুধু উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে। বৃহস্পতিবার অবশ্য ধোনির ৩০৩তম ওয়ানডে। তবে দেশের হয়ে ৩০০তম। বাকি তিনটি ম্যাচ এশিয়া একাদশের হয়ে।

৩৬ বছর বয়সি ধোনিই একমাত্র অধিনায়ক যিনি সব আইসিসি ট্রফিই জিতেছেন। তার নেতৃত্বে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জেতে ভারত। ২০১৩ সালে ঘরে তোলে চ্যাম্পিয়নস ট্রফি।

ধোনি মাইলফলকের ম্যাচে অবশ্য ৫ রান করেই আউট হয়ে গেছেন। ৩০৩ ওয়ানডেতে ধোনির রান ৯ হাজার ৭৪২। সেঞ্চুরি আছে ১০টি, হাফ সেঞ্চুরি ৬৬টি। কদিন আগে ছুঁয়েছেন



রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়