ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

পাকিস্তান দলে ওয়াহাব ইন, শেহজাদ আউট

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-২৩ ২:৫৬:০২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-২৩ ১১:০৮:২৩ পিএম

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে আজ ১৬ সদস্যের দল ঘোষণা করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম উল হক।

২৮ সেপ্টেম্বর আরব আমিরাত টেস্ট দিয়ে লঙ্কানদের বিপক্ষে সিরিজ শুরু হবে। এরপর ৬ অক্টোবর দুবাইয়ে দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি খেলবে দু’দল। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য পাকিস্তান দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা পেসার মির হামজা। এছাড়া ব্যাটসম্যান হারিস সোহেল এবং অলরাউন্ডার বিলাল আসিফ স্কোয়াডে জায়গা পেয়েছেন।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য ঘোষিত এ স্কোয়াড থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ও মোহাম্মদ রিজওয়ান। অন্যদিকে দলে ফিরেছেন পেসার ওয়াহাব রিয়াজ। পাকিস্তান দল থেকে অবসর নেওয়া পরীক্ষিত দুই সৈনিক মিসবাহ-উল-হক ও ইউনিস খানের পরিবর্তে সোহেল ও উসমান সালাউদ্দিনকে দিয়ে পরীক্ষা চালাতে পারেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কুশীলবরা। তারা দুজনেই অভিষেকের অপেক্ষায় রয়েছেন।

২০১১ সালে পাকিস্তানের হয়ে দুটি ওয়ানডে ম্যাচ খেলেছেন সালাউদ্দিন। অন্যদিকে ২০১৩ সালের জুলাই থেকে ২২টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সোহেল। ওপেনার সামি আসলামকেও শ্রীলঙ্কার বিপক্ষে স্কোয়াডে ডাকা হয়েছে। পাকিস্তানের হয়ে সবশেষ ২০১৬ সালের ডিসেম্বরে টেস্ট খেলেছিলেন তিনি।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড: আজহার আলী, শান মাসুদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাউদ্দিন, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইয়াসির শাহ, মোহাম্মদ আসগার, বিলাল আসিফ, মির হামজা, মোহাম্মদ আমির, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।




রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৭/শামীম/টিপু

Walton Laptop
 
   
Walton AC