ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সিরিজ জিতে শীর্ষে ভারত

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিজ জিতে শীর্ষে ভারত

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে আজ রোববার রাতে ৫ উইকেটে জিতেছে ভারত। অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ২৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। এই জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে। পাশাপাশি টেস্টের সঙ্গে ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও শীর্ষস্থানে উঠল ভারত। এ ছাড়া টানা ৯ ম্যাচে জিতে রেকর্ড গড়েছে কোহলি বাহিনী।

রোববার রাতে ইন্দোরে ২৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতের আজিঙ্কা রাহানে ও রোহিত শর্মা উদ্বোধনী জুটিতে ১৩৯ রান তুলে জয়ের ভিত গড়ে দিয়ে যান। এরপর দ্রুত কয়েকটি উইকেট হারালেও হার্দিক পান্ডিয়ার ঠা-া মাথার ব্যাটিংয়ে জয় নিশ্চিত হয় ভারতের। পান্ডিয়া ৭২ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৭৮ রান করেন। ৭১ রান করেন রোহিত শর্মা। ৭০টি রান আসে আজিঙ্কা রাহানের ব্যাট থেকে। এ ছাড়া মানিষ পান্ডে ৩২ বলে অপরাজিত ৩৬ ও কোহলি ২৮ রান করেন।

বল হাতে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ২টি উইকেট নেন। ম্যাচসেরা হন হার্দিক পান্ডিয়া।

তার আগে টস জিতে রোববার ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭০ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ। এরপর ব্যক্তিগত ৪২ রানে পান্ডিয়ার বলে বোল্ড হয়ে যান ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ফিঞ্চের সঙ্গে ১৫৪ রানের জুটি গড়েন অধিনায়ক স্টিভেন স্মিথ। এ যাত্রায় ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। তবে জুটিটাকে আর বড় করতে পারেনিন স্মিথ। দলীয় ২২৪ রানের মাথায় ৬৩ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক। 

এরপর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের উপর চড়াও হয় ভারতের বোলাররা। ৩৭.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২২৪ রান করা অস্ট্রেলিয়া ৪৭.২ ওভারে হয়ে যায় ৬ উইকেটে ২৭৫! সেখান থেকে মার্ক স্টয়েনিস ২৮ বলে ২৭ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে ২৯৩ রানের সংগ্রহ এনে দেন। 

বল হাতে ভারতের জাসপ্রিত বুমরাহ ও আগের ম্যাচে হ্যাটট্রিক করা কুলদীপ যাদব ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন যজুবেন্দ্র চাহাল ও হার্দিক পান্ডিয়া।



রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়