ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মঈন তাণ্ডবে জিতল ইংল্যান্ড

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫২, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মঈন তাণ্ডবে জিতল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : ব্রিস্টলে সাতে নেমে ৫৭ বলে মঈন আলী তুললেন ১০২ রান। জবাবে ক্রিস গেইল ৭৮ বলে করলেন ৯৪ রান।  দুই দলের দুই বাঁহাতি ব্যাটসম্যানের তাণ্ডবে ব্রিস্টলে রান উৎসব করে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু শেষ হাসিটা হাসে মঈন আলীর ইংল্যান্ড।৩৭০ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে যায় ২৪৫ রানে।  ১২৪ রানের জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ তে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড।

ম্যাচ সেরার পুরস্কার পাওয়া মঈন আলী ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি তুলে নেন।  ৫৩ বলে ৭ চার ও ৮ ছক্কায় ক্যারিবীয় বোলারদের কড়া শাসন করে তিন অঙ্কের ঘর স্পর্শ করেন।  শেষ ওভারের আগের ওভারে তাকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন নার্স।  দ্বিতীয় সর্বোচ্চ ৮৪ রান করেন ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট।  এছাড়া বেন স্টোকসের ব্যাট থেকে আসে ৭৩ রান। সব মিলিয়ে ৯ উইকেটে ৩৬৯ রানের পুঁজি পায় ইংল্যান্ড।

মিগুয়েল কামিন্স সর্বোচ্চ ৩ উইকেট নেন।

 



জবাবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই উইকেট হারায় সফরকারীরা।এভিন লুইস(১৩), সাই হোপ(২০) এবং মারলন স্যামুয়েলস (১১) দ্রুত সাজঘরে ফিরেন। চোট থেকে ফিরে আসা ক্রিস গেইল উইকেটে থেকে ঝড় তুলেন।  ৩৮ বলে তুলে নেন ৫০ রান। এরপর দ্রুতই সেঞ্চুরির পথে এগিয়ে যান বিধ্বংসী এ ব্যাটসম্যান। কিন্তু সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরে থেকে রান আউট হন গেইল। আদিল রশীদের হাতে বল দিয়ে রান নিতে গেলে রান আউট হন ৭৮ বলে ৯ চার ও ৬ ছক্কা হাঁকানো গেইল।

এরপর কোনো ব্যাটসম্যান বড় স্কোর গড়তে পারেনি।  জেসন মোহাম্মদের ৩৮ ও জেসন হোল্ডারের ৩৪ রানে পরাজয়ের ব্যবধান কমায় ওয়েস্ট ইন্ডিজ।

বল হাতে ইংল্যান্ডের হয়ে ৫ উইকেট নেন পেসার লিয়াম প্ল্যাঙ্কেট। ৩টি উইকেট নেন আদিল রশীদ।

আগামী ২৭ সেপ্টেম্বর সিরিজের চতুর্থ ম্যাচ লন্ডনে অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়