ঢাকা, শনিবার, ৬ কার্তিক ১৪২৪, ২১ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সাদমানের সেঞ্চুরি, শান্ত-সোহানের ফিফটি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৫:১৭:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৬:৩০:৩০ পিএম
ফিফটি করে অপরাজিত আছেন নুরুল হাসান সোহান (ফাইল ছবি)

ক্রীড়া  প্রতিবেদক : সিলেটে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একমাত্র আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় দিনটাও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। সাদমান ইসলামের সেঞ্চুরি আর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহানের ফিফটিতে প্রথম ইনিংসে লিড নিয়েছে স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান। সোহান ৫১ ও সানজামুল ইসলাম ৪ রানে অপরাজিত আছেন। স্বাগতিকরা এগিয়ে আছে ৬৭ রানে।

প্রথম দিনে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ২৫৫ রানে গুটিয়ে দিয়ে বাংলাদেশ ‘এ দলের সংগ্রহ ছিল ১ উইকেটে ৩৮ রান। সাদমান ২২ ও শান্ত ১৫ রান নিয়ে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করেন।

দারুণ ব্যাটিংয়ে দুজনই তুলে নেন ফিফটি। দুজনই এগোচ্ছিলেন সেঞ্চুরি দিকে। তবে ৬৯ রানে ডানহাতি পেসার স্টুয়ার্ট থম্পসনের বলে বোল্ড হয়ে যান শান্ত। ১৩৫ বলে ৭ চারে ইনিংসটি সাজান স্বাগতিক অধিনায়ক। ১৩৭ রানের এ জুটি ভাঙার পর দ্রুতই ডাক মেরে ফেরেন আল-আমিন হোসেন।

চতুর্থ উইকেটে ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে দলকে ২১৪ পর্যন্ত টেনে নেন সাদমান। ইয়াসির ৩৫ করে ফিরলে ভাঙে ৬৯ রানের এ জুটি। সাইফ হাসানের চোটে দলে সুযোগ পাওয়া মেহেদী হাসানের সঙ্গে জুটি বেঁধে সাদমান তুলে নেন সেঞ্চুরি। এরপর অবশ্য আর ইনিংস বড় করতে পারেননি। ২১৯ বলে ১৫ চারে ১০৮ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

দিনের শেষ দিকে মেহেদী আউট হন ৩৫ রান করে। দিনের বাকি সময়টা নিরাপদেই পার করে দেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সোহান ও সানজামুল। সফরকারীদের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন নাথান স্মিথ ও অ্যান্ডি ম্যাকব্রাইন।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড ‘এ’ দল ১ম ইনিংস: ৭৪.৫ ওভারে ২৫৫

বাংলাদেশ ‘এ’ দল ১ম ইনিংস: ১০৩ ওভারে ৩২২/৬ (সাদমান ১০৮, জাকির ১, শান্ত ৬৯, আল-আমিন ০, ইয়াসির ৩৫, সোহান ৫১*, মেহেদী ৩৫, সানজামুল ৪*; স্মিথ ২/৪২, ম্যাকব্রাইন ২/৬৩ থম্পসন ১/৩০, ডকরেল ১/৮৮)

 


রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/পরাগ

Walton
 
   
Marcel