ঢাকা, মঙ্গলবার, ৭ ফাল্গুন ১৪২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

শনিবার থেকে ঢাকা মহানগরীতে ভোটার তালিকা হালনাগাদ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১০-১২ ৭:৪৫:২৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৭:৪৫:২৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : আগামী ১৪ অক্টোবর (শনিবার) থেকে ঢাকা মহানগরীতে ভোটার তালিকা হালনাগাদের লক্ষ্যে নিবন্ধন কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

আসাদুজ্জামান জানান, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৭ উপলক্ষে ইতোমধ্যে ভোটার হওয়ার যোগ্য নাগরিকদের তথ্য বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করা হয়েছে। যেসব নাগরিকের তথ্য সংগ্রহ করা হয়েছে তাদের নির্ধারিত তারিখে নির্ধারিত নিবন্ধন কেন্দ্রে গিয়ে ছবি তুলে ও আঙ্গুলের ছাপ দিয়ে ভোটার হতে হবে।

তিনি জানান, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আগামী ১৪ অক্টোবর সকাল ৯টায় বেইলি রোডে সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে ঢাকা মহানগরীর ভোটার নিবন্ধন কার্যক্রম পরিদর্শন করবেন। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ এ সময় উপস্থিত থাকবেন।

এছাড়া ১৪ অক্টোবর নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম জিগাতলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নির্বাচন কমিশনার কবিতা খানম ঢাকা ক্যান্টনমেন্টের মুসলিম মডার্ন একাডেমি এবং নির্বাচন কমিশনার ব্রি. জে. শাহাদাত হেসেন চৌধুরী (অব.) মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করবেন।

ইসি সূত্র থেকে জানা গেছে, যাদের জন্ম ১ জানুয়ারি ২০০০ বা তার পূর্বে অর্থাৎ যাদের বয়স ১ জানুয়ারি ২০১৮ তারিখে ১৮ বছর বা তার বেশি এবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে তাদের ভোটার করা হচ্ছে। এছাড়া ভোটার হওয়ার যোগ্য কেউ ইতিপূর্বে হালনাগাদে বাদ পড়ে থাকলে তাদেরকেও ভোটার করা হচ্ছে।

বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের সময় ভোটার হওয়ার যোগ্য কারো তথ্য সংগ্রহ করা না হয়ে থাকলে তারাও নিবন্ধন কেন্দ্রে গিয়ে তথ্য ফরম পূরণপূর্বক ভোটার হতে পারবেন।

তাদেরকে যা সঙ্গে নিয়ে নিবন্ধন কেন্দ্রে যেতে হবে- ১৭ ডিজিটের জন্মনিবন্ধন সার্টিফিকেটের কপি, এসএসসি বা সমমানের পরীক্ষার সার্টিফিকেটের ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে), সিটি করপোরেশেনের ওয়ার্ড কাউন্সিলরের কাছ থেকে নাগরিকত্বের সনদপত্র, পিতা ও মাতার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ঠিকানা প্রমাণের সপক্ষে বাসা/বাড়ির ট্যাক্স প্রদানের বা যেকোনো ইউটিলিটি বিলের কপি বা জমির দলিলের ফটোকপি ইত্যাদি।

ঢাকা মহানগরী ও এর আওতাধীন এলাকাসমূহের ভোটার নিবন্ধনের সময়সূচি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন আকারে প্রচার করা হয়েছে। সময়সূচি নির্বাচন কমিশনের ওয়েবসাইট www.ecs.gov.bd তে পাওয়া যাবে। এছাড়া হটলাইন ১০৫ নম্বরে ফোন করেও জানা যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/হাসিবুল/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC