ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ভারতে ক্রিকেট নিষিদ্ধ করতে পাকিস্তানি ভক্তদের আহ্বান

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১৩ ৩:৩৭:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৩ ৩:৩৭:৩৯ পিএম

ক্রীড়া ডেস্ক: দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের পর অস্ট্রেলিয়া টিম বাসকে লক্ষ্য করে ঢিল ছুঁড়ে ভারতীয় দর্শকরা। গোয়াহাটিতে ভারতীয় সমর্থকদের এলোমেলো পাথর নিক্ষেপে অস্ট্রেলিয়া টিম বাসের জানালার গ্লাস ভেঙে যায়।

ভারতে অস্ট্রেলিয়া টিম বাসের ওপর এমন হামলার পর দেশটিতে ক্রিকেট নিষিদ্ধ করতে আইসিসিকে আহ্বান জানিয়েছে পাকিস্তানের ক্রিকেট ভক্তরা। অস্ট্রেলিয়া টিম বাসে এমন হামলার পর টুইটারে নিজেদের হতাশার কথা ব্যক্ত করেছেন পাকিস্তানি সমর্থকরা। কঠোর হিন্দুত্ববাদী সন্ত্রাসীরাই এমন হামলা চালিয়েছে বলে দাবি পাকিস্তানি সমর্থকদের।

২০০৯ সালে পাকিস্তানে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলা হয়। এরপর থেকে দেশটিতে ক্রিকেট নিষিদ্ধ করে আইসিসি। পরবর্তীতে কোনো প্রকারের দায়ভার না নেওয়ার শর্তে আগ্রহী দলগুলোকে সেখানে সফরের অনুমতি দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। তবে অনুমতি দিলেও বড় কোনো টেস্ট খেলুড়ে দল নিরাপত্তার কারণে সেখানে যেতে আগ্রহ দেখাচ্ছে না।

তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে বৃষ্টির কারণে হারলেও গোয়াহাটিতে দ্বিতীয়টিতে দাপটি দেখিয়ে ৮ উইকেটে জিতে নেয় অস্ট্রেলিয়া। দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিতে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে অসিরা। গোয়াহাটিতে ম্যাচ শেষ হওয়ার পর হোটেলে ফেরার পথে অস্ট্রেলিয়া টিম বাসের ওপর পাথর নিক্ষেপ করা হয়।

ভারতে ক্রিকেট নিষিদ্ধ করতে সাজিদ কাশ্মিরি নামে এক পাকিস্তানি ভক্ত টুইট করে জানান, ‘ভারত একটি বড় সন্ত্রাসী দেশ। অস্ট্রেলিয়া টিম বাসে হামলার পর তাদের ব্যাপারে কি সিদ্ধান্ত নিতে চাইবে আইসিসি।’

জাহিন খান নামে আরেক পাকিস্তানি সমর্থক জানান, ‘হিন্দুত্ববাদী রক্ষণশীলরা অস্ট্রেলিয়া দলের ওপর হামলা চালিয়েছে ভারকে হারানোর পর তাদের দর্শকরা অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর ছুঁড়েছে। আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের জন্য ভারত অনিরাপদ একটি জায়গা।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/শামীম

Walton
 
   
Marcel