ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হুমকির মুখে ম্যারাডোনার রেকর্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫১, ১৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হুমকির মুখে ম্যারাডোনার রেকর্ড

একটি গোল করলেই ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলবেন মারেক হামসিক

ক্রীড়া ডেস্ক :  হুমকির মুখে দিয়েগো ম্যারাডোনার রেকর্ড। নাপোলির হয়ে আর্জেন্টাইন কিংবদন্তির সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা ভেঙে দেওয়ার অপেক্ষায় মারেক হামসিক।

হামসিক অবশ্য স্ট্রাইকার নন, মিডফিল্ডার। গোল করানোটাই তার মূল কাজ। তবে গোল করায়ও কম যান না স্লোভাকিয়ান এই মিডফিল্ডার। নাপোলির হয়ে তার গোলসংখ্যা এখন ১১৪টি। ম্যারাডোনার থেকে এক গোল দূরে। ১৯৮৪ থেকে ১৯৯১- এই সাত মৌসুম নাপোলির হয়ে ১১৫ গোল করেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে আজ রাতে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হচ্ছে হামসিকের নাপোলি। ম্যাচটি হবে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। এই ম্যাচেই কি ম্যারাডোনার রেকর্ড ছুঁয়ে ফেলবেন হামসিক? এ নিয়ে তিনি নিজে কী ভাবছেন?

ম্যাচের আগের দিন হামসিক বলেছেন, ‘আগামীকাল (আজ) গোল করে ম্যারাডোনার রেকর্ড ছুঁতে পারাটা হবে দারুণ কিছু। কিন্তু আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দল এবং দলের পারফরম্যান্স। আমি গোল করলে অবশ্যই ভালো লাগবে, তবে আমরা পয়েন্ট নিয়ে স্টেডিয়াম ছাড়তে চাই।’

২০১১ সালে ম্যানচেস্টার সিটির চ্যাম্পিয়নস লিগ অভিষেকের ম্যাচের প্রতিপক্ষ ছিল নাপোলি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে এডিনসন কাভানির গোলে এগিয়ে যায় নাপোলি। খানিক বাদেই সেটি শোধ করেন সিটির অ্যালেক্সান্ডার কোলারভ। শেষ পর্যন্ত ম্যাচ ড্র হয় ১-১ গোলে। সেবার সিটি বাদ পড়েছিল গ্রুপ পর্ব থেকেই।

হামসিক মনে করেন, সিটি এখন অনেক উন্নতি করেছে। তবে নাপোলি সিটির চেয়েও বেশি উন্নতি করেছে। নাপোলির এই দলটাকেই তার খেলা সেরা দল বলে মনে করেন ৩০ বছর বয়সি এই মিডফিল্ডার।

‘ইউরোপের অন্যতম শক্তিশালী দলের সঙ্গে এখানে আবার খেলতে আসাটা দারুণ ব্যাপার। ছয় বছর আগে ম্যানচেস্টার সিটি এই পর্যায়ে ছিল না, তবে অনেক উন্নতি করেছে। কিন্তু আমি বলব, নাপোলি সিটির চেয়ে বেশি উন্নতি করেছে। আমরা সব সময় আরো ভালো করতে চাই। এই নাপোলি খুবই ভালো খেলছে। এটাই আমার খেলা সেরা নাপোলি দল’- বলেন হামসিক।

ম্যারাডোনার রেকর্ড হুমকির মুখে থাকলেও আরেক আর্জেন্টাইনের সামনে নতুন রেকর্ডের হাতছানি। আর একটি গোল করলেই সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এরিক ব্রুককে ছুঁয়ে ফেলবেন সার্জিও আগুয়েরো। সিটির হয়ে এরিকের গোল ১৭৭টি, ১৭৬ গোল নিয়ে তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন আগুয়েরো।

তথ্যসূত্র : ফোর ফোর টু।



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়